অপসোনিন ও খান সন্স গ্রুপের অবৈধ বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন

0
33

স্টাফ রিপোর্টার ॥ অবৈধভাবে বিদুৎ ব্যবহারের অভিযোগে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর ঔষধ কারখানা ও খান সন্স গ্রুপের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। সম্প্রতি এ ঘটনা ঘটে।

অদৃশ্য কালো ক্ষমতার জোরে বছরের পর বছর ধরে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছিল এ প্রতিষ্ঠান ২টি। প্রায় ১ যুগ ধরে নগরীর বগুড়া রোড়স্থ শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নামে পরিচালিত হওয়া ঔষধ কারখানা অপসোনিন কোম্পানী অবৈধভাবে দুই ফিডারের বৈদ্যুতিক লাইন ব্যবহার করে আসছিল।

বরিশাল ‘ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানী’ (ওজোপাডিকোং) এর নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, মার্চ মাসে বগুড়া রোড়স্থ শিল্পমন্ত্রী আমুর ঔষধ কারখানা অপসোনিন ও খান সন্স গ্র“প (এ্যাংকর সিমেন্ট কোম্পানী) কাঠপট্টি রোডস্থ অফিসে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করার অভিযোগে এ দুই প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিনি আরো বলেন, ওই প্রতিষ্ঠান ২টি বিদ্যুৎ অফিসের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের যোগসূত্রে গত কয়েক বছর ধরে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছিল। বর্তমান আমনতগঞ্জস্থ ওজোপাডিকোর চৌকশ কর্মকর্তা নির্বাহী প্রকৌশলী অমূল্য কুমার সরকার নিজে উপস্থিত থেকে অবৈধ লাইন বিচ্ছিন্ন করে দেন।

ওজোপাডিকোং এর নির্বাহী প্রকৌশলী অমূল্য কুমার সরকার তিনি বলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর ঔষধ কারখানা ও বরিশালের প্রথম সারির ব্যবসায়ী খান সন্স গ্র“প (এ্যাংকর সিমেন্ট) সহ বেশ কিছু প্রতিষ্ঠান সরকারী নির্দেশ উপেক্ষা করে অবৈধভাবে ২ ফিডারের বিদ্যুৎ ব্যবহার করার প্রমাণ হাতেনাতে পাওয়ায় সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

এছাড়া দায়ীত্ব নেওয়ার পর পরই তার আওতাধীন বিভিন্ন এলাকাতে শিল্পকারখানা, অফিস ও বাসা বাড়ীতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধ ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্তা নিচ্ছেন। অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের ছাড় দেয়া হবে না।