আগৈলঝাড়ারয় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

0
146

আগৈলঝাড়া থেকে মারুফ মোল্লা, ॥

বরিশালের আগৈলঝাড়ার ডাক্তার হিরন্ময় হালদার কর্তৃক বিপিন-কমল ফাউন্ডেশনের উদ্যোগে কুঁড়িগ্রাম জেলাধীন চর ভূরিঙ্গামারী উপজেলার চর ভূরিঙ্গামারী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ইসলামপুর গ্রামের বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

গত ২৩ শে আগস্ট বুধবার সকাল থেকে বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় ২ শত পরিবারের মাঝে ডেলটা মেডিকেল কলেজের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন ডেলটা মেডিকেল কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষের ছাত্র, ডেলটা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি, ডাঃ হিরন্ময় হালদারের পুত্র অমিত মঙ্গলম এবং অন্যান্যো শিক্ষার্থীরা ।

প্রতি পরিবারের জন্য ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল ২ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিড়া, আধা কেজি গুড়, ১ কেজি লবন, ২ প্যাকেট বিস্কুট, ৫টি খাবার স্যালাইন, মোমবাতি ও দিয়াশলাই। ত্রাণ বিতরণের পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা ও বিনামূল্যে খাবার ঔষধ বিতরণ করা হয়। এ সময় গর্ভবতী মহিলা, মা ও শিশু, বয়স্ক সহ প্রায় ৭ শত জন রোগীকে চিকিৎসা সেবা এবং বিনামূল্যে খাবার ঔষধ প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভূরিঙ্গামারী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন, ভূরিঙ্গামারী প্রেসক্লাবের সভাপতি ডাঃ আঃ জলিল সরকার। সাংবাদিক মোঃ খোকন আহম্মেদ, ভূরিঙ্গামারী ইউপি সদস্য রফিকুল ইসলাম, চর ভূরিঙ্গামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং ডেলটা মেডিকেল কলেজের ছাত্র পিযুষ, মনিষ, শাকিল, সুমিত, ফয়সাল, বিন্তু বিশ্বাস, মোঃ জাহিদ, সাব্বির, অন্তর প্রমূখ।