আগৈলঝাড়ায় এসএসসি পরীক্ষা ৪ ঘন্টায় নেওয়ায় কেন্দ্র সচিব ও হল সুপারকে বহিস্কার

0
86

 

মারুফ মোল্লা, আগৈলঝাড়া।।

বরিশালের আগৈলঝাড়ায় তিন ঘন্টার এসএসসি’র গনিত পরীক্ষা চার ঘন্টায় নেওয়ায় দুই শিক্ষককে বহিস্কার করা হয়েছে। এ ঘটনায় গতকাল রোববার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বরিশাল শিক্ষা বোর্ড।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ ঘটনায় শনিবার রাতে কেন্দ্র সচিব হারুন অর রশিদ ও হল সুপার অনিল চন্দ্র করকে বহিস্কার করা হয়েছে। পরীক্ষার্থী সূত্রে জানা গেছে, শনিবার উপজেলা সদরের শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রে গনিত পরীক্ষায় কেন্দ্র সচিব ও হল সুপারের দ্বায়িত্বে অবহেলার কারণে ২০১৬ সালের সরবরাহ করা ভুল প্রশ্নে পরীক্ষায় শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়াও এমসিকিউ পরীক্ষার পর সরবরাহকৃত সৃজনশীল প্রশ্ন বিতরণকালে প্রশ্নপত্র সংকট হলে ফটোকপি প্রশ্ন দিয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। ভুল প্রশ্নে পরীক্ষা ও ফটোকপি প্রশ্নে ওই পরীক্ষা কেন্দ্রে তালা দিয়ে তিন ঘন্টার পরীক্ষা চার ঘন্টায় নেয়া হয়েছে। দুপুরে এ ঘটনা জানাজানির পরে পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল কেন্দ্র সচিব ও শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ ও হল সুপার কাঠিরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিল চন্দ্র করকে ওই দিন বহিস্কার করে। এ ঘটনায় গতকাল রোববার বরিশাল শিক্ষাবোর্ড তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।