আগৈলঝাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

0
197

 

মারুফ মোল্লা,আগৈলঝাড়া।।

১০ জানুয়ারি বাঙালি জাতির জীবনে এক অনন্য ঐতিহাসিক দিন। ১৯৭২ সালের এই দিনে পাকিস্তানে দীর্ঘদিন কারাভোগের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলার মানুষ বিজয়ের পরিপূর্ণতা অর্জন করেছিল। এ উপলক্ষে এ দিনটিকে নানা কর্মসূচীর মধ্যে পালন করেন বাংলার মানুষ। এরই ধারাবাহিকতায় বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে দলীয় নেতাকর্মীরা ।

“শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গীবাদের করবো শেষ, হে বঙ্গবন্ধু তোমার ই পথে হাটিছি মোরা, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে গতকাল বুধবার সকালে আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা দলীয় কার্যালয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতীর জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও ১ মিনিট নিরবতা পালন করেন দলীয় নেতাকর্মীরা। এর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি, বরিশাল জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ্ ও হাজার হাজার নেতা কর্মীর অংশগ্রহনে বের করা বর্ণাঢ্য র‌্যালী।

র‌্যালীটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে উপজেলা চত্বর ঘুরে আবারো দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে বক্তব্য রাখেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এর পুত্র, বরিশাল জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ্, উপজেলা আওয়ামী লীগ সমন্বয়ক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোর্তুজা খাঁন, জেলা পরিষদ সংরক্ষিত সদস্য ও মহিলা আওয়ামীলীগ নেত্রী পেয়ারা ফারুক বক্তিয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, গৈলা মডেল ইউপি চেয়ারম্যান সোয়েব ইমতিয়াজ লিমন তালুকদার, রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক জাকির পাইক, ছাত্রলীগ নেতা সাগর সেরনিয়াবাতসহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃনন্দ।