আগৈলঝাড়ায় ডিগ্রী পরীক্ষায় ছাত্র বহিস্কার পরীক্ষার্থী আটক

0
253

 

আগৈলঝাড়া থেকে মারুফ মোল্লা।।

বরিশালের আগৈলঝাড়ায় ডিগ্রী পরীক্ষায় নকল করার অভিযোগে এক ছাত্রকে বহিস্কার করা হয়েছে। নকল ধরার কারনে প্রভাষককে হুমকি দিয়েছে বহিস্কার করা ওই ছাত্র জয় বাড়ৈ। এ ঘটনায় পরীক্ষা কেন্দ্র সচিব কমলা রানী মন্ডল থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ওই ছাত্রকে আটক করে থানায় নিয়ে আসে।

অভিযোগ ও কলেজ সূত্রে জানা গেছে, গতকাল রোববার সকালে উপজেলা সদরে অবস্থিত শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ কেন্দ্রে সরকারী গৌরনদী কলেজের ডিগ্রী ৩য় বর্ষের ছাত্র জয় বাড়ৈ দর্শন ৪র্থ পত্র পরীক্ষায় অংশ গ্রহন করেন।

পরীক্ষা চলাকালীন সময় ওই পরীক্ষার্থী নকল করলে ওই কক্ষের প্রভাষক আকন কামরুজ্জামান নকলসহ তার খাতা নিয়ে যায়। এতে পরীক্ষার্থী জয় বাড়ৈ ক্ষিপ্ত হয়ে শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক আকন কামরুজ্জামানকে গালা-গালসহ পরীক্ষা শেষে দেখে নেয়ার হুমকি দেয়।

এ ঘটনাটি প্রভাষক আকন কামরুজ্জামান পরীক্ষার কেন্দ্র সচিব ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমলা রানী মন্ডলকে জানালে তিনি ওই ছাত্রকে বহিস্কারের নির্দেশ প্রদান করেন। পরে পরীক্ষা কেন্দ্র সচিব কমলা রানী মন্ডল বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করলে এসআই শাহজাহান ওই ছাত্র জয় বাড়ৈকে আটক করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে কেন্দ্র সচিব ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমলা রানী মন্ডল সাংবাদিকদের জানান, নকল ধরার কারনে প্রভাষককে গালা-গালসহ হুমকির ঘটনাটির সত্যতা স্বীকার করেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, আমাকে কলেজ অধ্যক্ষ ঘটনাটি জানিয়েছেন।

পরে সন্ধ্যায় বহিষ্কারকৃত ওই ছাত্রের পিতা চাঁদশী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মনিন্দ্র বাড়ৈ থানায় এসে মুচলেকা দিলে পুলিশ আটককৃত ছাত্র জয় বাড়ৈকে তার পিতার জিম্মায় মুক্তি প্রদান করেন।