আগৈলঝাড়ায় প্রশাসনের বাধায় দুটি বাল্য বিয়ে পন্ড। ৬জন আটক

0
75

আগৈলঝাড়া থেকে মারুফ মোল্লা।।

বরিশালের আগৈলঝাড়ায় দুটি বাল্য বিয়ে পন্ড করে দিয়ে কনেসহ ৬জনকে আটক করেছে পুলিশ। ভ্রাম্যমান আদালতে কনেসহ ৬জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান। স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার উপজেলার নগরবাড়ি গ্রামের মো. রুহুল আমিনের মেয়ে ও শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রুবিনা আক্তার (১৪)এর সাথে একই গ্রামের রব হাওলাদারের ছেলে সাদ্দাম হাওলাদের বিয়ের দিন ধার্য ছিল।

বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল পুলিশ নিয়ে ওই বাড়িতে গিয়ে বাল্যবিয়ে পন্ড করে দেয়। এসময় পুলিশ কনে স্কুল ছাত্রী রুবিনা আক্তার, পিতা মো. রুহুল আমিন ও মাতা মিলি বেগম ও বরের মাতা সেতারা বেগমকে আটক করে থানায় নিয়ে আসেন। দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল কনের মাতা মিলি বেগম ও বরের মাতা সেতারা বেগমকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন।

অন্যদিকে একইদিন উপজেলার আস্কর গ্রামের আকবর মোল্লার মেয়ে ও আস্কর স্কুল এ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী বন্যা আক্তারকে বাল্য বিয়ে দেয়ার খবর পেয়ে পুলিশ কনে বন্যা আক্তার, পিতা আকবর মোল্লাকে আটক করে নিয়ে আসে। এসময় ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল কনের পিতা আকবর মোল্লাকে ৫দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন। এসময় উভয় শিক্ষার্থীর কাছ থেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তারা বিয়ে করবে না মর্মে মুচলেকা দেয়। দন্ডপ্রাপ্তদের বরিশাল জেলহাজতে প্রেরণ করা হয়েছে।