আজ ৫ জানুয়ারী বরিশালে ২০ দলের না, ১৪ দলের হ্যা

0
107

সময়ের বার্তা ।।বরিশালে চলছে নাটকীয় নিয়ম কানুন বিএনপি-জামায়াতসহ ২০ দলের জন্য সমাবেশ নিষিদ্ধ আর আওয়ামীলীগসহ ১৪ দলের জন্য রয়েছে আলাদা কানুন।সূত্রমতে আজ ৫ জানুয়ারি সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনুমতিবিহীন সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে নগর পুলিশ। এ বিষয়ে রবিবার রাত সাড়ে ১০টায় নগরীতে মাইকিং করা হয়।

তবে বিএনপির বরিশাল জেলা সভাপতি এবায়েদুল হক চান সময়ের বার্তাকে জানান নগরীতে সমাবেশ করার জন্য  বিএমপি বরাবর আবেদন করা হলে বরিশাল পুলিশ কমিশনার সৈয়বল কান্তি চেীধুরী বলেন কোন সভা-সমাবেশ করতে দেওয়া হবেনা। অন্যদিকে বিএনপির নেতারা জানান  তারা যে কোনো মূল্যে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে সোমবার মাঠে থাকবেন।

তবে বরিশাল পুলিশের সহকারী কমিশনার মো. আজাদ রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, নগরবাসীর নিরাপত্তার স্বার্থে ৫ জানুয়ারি সূর্যোদয় থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লাঠিসোটা বহন নিষিদ্ধ ঘোষণা করা হলো। একই সাথে বরিশাল নগরীতে সকল প্রকার সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল নিষিদ্ধ করেন। আজ সোমবার সকাল ১০টায় বিএনপির কার্যালয়ের সামনে ২০ দলীয় জোটের সমাবেশ হবে বলে তিনি ঘোষণা দিলেও কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ থাকায় এখন প্রর্যন্ত কোন সভা-সমাবেশ করতে পারেনি। এমনিকি নগরীর কোথায়ও কোন সমাবেশের সংবাদ পাওয়া যায়নি।

অন্যদিকে নগরীর বিবির পুকুরপাড় আওয়ামীলগের দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড.তালুকদার মোঃ ইনুস এমপির উদ্দ্যোগে বেলা ১১ টায় গণতন্ত্র দিবস উপলক্ষে সমাবেশ ও ছাত্রলীগ,যুবলীগের আয়োজনে নগরীতে আনন্দ  র‌্যালী বের হয় এবং মটরসাইকেল মহাড়া বের করেন। সময়ের বার্তাকে বরিশাল পুলিশ কমিশনার সৈয়বল কান্তি চৌধুরী জানান পুলিশের পক্ষ থেকে নগরীতে কোন মিছির-মিটিং,সমাবেশ নিষিদ্ধ করা হয়নি,তবে জণগনের নিরাপ্তার স্বার্থে নগরীতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লাঠিসোটা বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।