আত্মসমর্পণের আহ্বানে এখনো মেলেনি সাড়া

0
41

সময়ের বার্তা ডেস্ক।।

রাজধানীর দারুস সালামে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে অবস্থান করা জঙ্গিকে আত্মসমর্পণের আহ্বান জানানোর কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো ভেতর থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। ধৈর্য নিয়ে অপেক্ষা করছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আত্মসমর্পণে শেষ পর্যন্ত তারা চেষ্টা চালিয়ে যাবেন।

এদিকে আজ মঙ্গলবার বেলা ১১টার পর ঘটনাস্থল পরিদর্শনে আসেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি সেখানে সার্বিক পরিস্থিতির খোঁজ-খবর নেন।

এর আগে সকালে ভবনের ভেতরে অবস্থান করা জঙ্গিকে আত্মসমর্পণের আহ্বান জানিয়ে মাইকিং করা হয়। ওই জঙ্গির সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে বলে জানান ঘটনাস্থলে উপস্থিত র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি বলেন, সন্ধ্যা সাড়ে ৭টায় টাঙ্গাইলের জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। ওই আস্তানা থেকে জেএমবির দুই জঙ্গি আটকসহ বেশকিছু জঙ্গিবাদী দ্রব্য উদ্ধার করা হয়।

আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল ওই গ্রুপের জেএমবির একজন দুর্ধর্ষ জঙ্গি দারুস সালামের বাঁধন রো‌ডের হা‌বিবুল্লাহ বাহার আজাদের ২/৩/ বি নম্বর বাড়ির পঞ্চম তলায় রয়েছে। ওই তথ্যের ভিত্তিতে রাত ১টায় অভিযান চালানো হয়।

অভিযানের সময় ঝুঁকি এড়াতে ওই ভবন এবং আশপাশের ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের নিরাপদ স্থানে রাখা হয়েছে।