আরও দৃঢ়ভাবে ফিরবে মুস্তাফিজ

0
55

সময়ের বার্তা ডেস্ক।।

চোট থেকে সেরে উঠার পর দেশের মাটিতে এখনও কোনো ম্যাচ খেলেননি মুস্তাফিজুর রহমান। তাসকিন আহমেদের বিশ্বাস, সহায়ক কন্ডিশনে স্বরূপে দেখা যাবে বাঁহাতি এই পেসারকে।

বাঁ কাঁধের অস্ত্রোপচারের পর ফিরে নিউ জিল্যান্ডে নিজের ছায়া হয়ে ছিলেন মুস্তাফিজ। দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেন, টেস্ট সিরিজে ছিলেন দর্শক হয়ে। একমাত্র টেস্টে খেলতে যাননি ভারতেও।

বাঁহাতি পেসার শ্রীলঙ্কা সফরে দিয়েছেন চেনা ছন্দে ফেরার ইঙ্গিত। কলম্বোয় দ্বিতীয় ও শেষ টেস্টে দলের জয়ে ছিল তার গুরুত্বপূর্ণ অবদান। তাসকিনের বিশ্বাস, আরও ধারাল মুস্তাফিজকে দেখা যাবে ঢাকা টেস্টে।

“মুস্তাফিজের কাছে সব সময় আমাদের আশা বেশি থাকে। হয়তো শেষ কয়েকটা ম্যাচ ভালো হয়নি। বিশ্বের সেরা বোলারদেরও দুই একটা ম্যাচ খারাপ হয়। এটা নিয়ে আমাদের চিন্তা নেই, ও দৃঢ়ভাবে ফিরবে।”

২০১৫ সালে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩৭ রানে নিয়ে ৪ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই পেসার। দ্বিতীয় ইনিংসে মাত্র ৫ ওভার বল করে ছিলেন উইকেটশূন্য। বৃষ্টির বাধায় দ্বিতীয় টেস্টে বল হাতে নেওয়ার সুযোগই পাননি।

উইকেট থেকে একটু সহায়তা পেলে মুস্তাফিজের কার্যকর হওয়ার সম্ভাবনা অনেক বাড়ে। ইংল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে গত বছর যেমন উইকেটে টেস্ট খেলেছিল বাংলাদেশ তেমন উইকেটে খেলা হলে ২১ বছর বয়সী পেসার বড় হুমকি হয়ে উঠবেন ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথদের জন্য।