উজিরপুরে “এসএনডিসির” চিত্রাঙ্কন প্রতিযোগিতা

0
27

উজিরপুর সংবাদদাতা ।। উজিরপুরে “এসএনডিসির” চিত্রাঙ্কন প্রতিযোগিতা -২০১৮ সম্পন্ন বরিশালের উজিরপুরে এসএনডিসির উদ্যেগে অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা -২০১৮ সম্পন্ন হয়েছে।

রবিবার (০৪ অক্টোবর)উজিরপুরের পূর্ব ধামসর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খুদে শিক্ষার্থীদের নিয়ে এ আনন্দঘন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২ টি বিভাগে প্রায় ৭০ জন ছাত্রছাত্রী এতে অংশগ্রহণ করেন এবং পর্যায়ক্রমে ২টি বিভাগে ৬ টি পুরষ্কার দেয়া হয়।পরে স্কুলের জন্য ও একটি সম্মাননা স্মারক স্কুলের প্রধান শিক্ষিকার কাছে তুলে দেয়া হয়।

প্রতিযোগিতায় ক বিভাগ থেকে প্রথম স্থান অধিকার করে ৫ম শ্রেনির শিক্ষার্থী খান সাঈফি, দ্বিতীয় স্থান লাভ করে একই শ্রেনির শান্ত সরদার আর তৃতীয় হয় ৪র্থ শ্রেনির রাইসা ইসলাম।

খ শাখার চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন শিশু শ্রেনির শিক্ষার্থী মোঃ নিয়াজ দ্বিতীয় হয় একই শ্রেনির শিরোপা এবং তৃতীয় হয় ২য় শ্রেনির মোঃ রেদোয়ান ।

পরে শিক্ষার্থীদের মাঝ থেকে গান এবং কবিতা আবৃত্তি শোনানো হয়। এবং শিক্ষার্থীদের গান গেয়ে শোনান সংগঠনের সভাপতি তানজীল ইসলাম শুভ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক হাসিব,সাংগঠনিক সম্পাদক জুনায়েদ, প্রচার সম্পাদক সোহান,সহ প্রচার সম্পাদক সায়েম,নাঈম,আল আমিন,নাঈমা এবং বৃষ্টি।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার আগে ‘এসএনডিসি, সংগঠনের সাধারণ সম্পাদক হাসিব মৃধার সঞ্চলনায় এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষকা রৌজি ফেরদোউসি এর সভাপতিত্বে এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন উক্ত স্কুলের সহ- শিক্ষকা ফিরোজা সিদ্দকা শিমুল,মোসাঃ সাহানা পারভিন,আবুল বাশার,মিতা বিশ্বাস, শান্তি লতা। সংগঠনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বক্তারা বলেন, এরকম উদ্যোগ গুলো শিশুদের মেধা বিকাশের জন্য খুবই জরুরী।

এতে শিশুরা তাদের পড়ালেখার পাশাপাশি বিভিন্ন বিষয়ের উপর তাদের মেধাকে কাজে লাগাতে পারবে। সবশেষে পুরষ্কার বিতরণের মাধ্যমে চিত্রাঙ্কন প্রতিযোগিতার সমাপ্ত ঘোষণা করা হয়।