উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধে আহত-১

0
166
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ উজিরপুরে ধানের বীজ রোপণ করাকে কেন্দ্র করে হারতা গ্রামে এক কৃষককে কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষরা। আহতকে গুরুতর অবস্থায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত হচ্ছেন উপজেলার নগেন্দ্রনাথ মন্ডলের পুত্র সমিরন মন্ডল।

আহত সূত্রে জানা গেছে, উপজেলার নাথানকান্দি গ্রামে সুনীল বিশ্বাসের বাড়ির পূর্ব পাশে সমিরণ মন্ডলের এ খন্ড কৃষি আবাদি জমি পূর্বপুরুষ হতে ভোগ দখল করে আসছেন। ঐ জমিতে সোমবার (৩১ ডিসেম্বর) সকাল ১০ টায় সমীরণ মন্ডল ধান রোপণ করতে যান। এ সময় ঐ গ্রামের বাসিন্দা কালু বিশ্বাসের পুত্র রুহি বিশ্বাসের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ থাকায় তার ইন্ধনে পূর্ব পরিকল্পিতভাবে মিলন হালদার, ক্ষিতিস বিশ্বাস ও বিমলসহ অজ্ঞাত আরো ৪/৫ জনমিলে ধান রোপণে বাঁধা প্রদান করে। এসময় বিমল বিশ্বাস বলে, আমার বাবা মনু বিশ্বাসের এক হাত জমি আপনার জমির ভিতর আছে। এ নিয়ে দুজনের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সমিরণ মন্ডলের উপর ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে তার মাথায় গুরুতর জখম হয়ে মাটিতে লুটে পরে।

পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহতকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে। পরে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ব্যাপারে উজিরপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতের ভাই জানায়।