এখনো নীরব সম্ভাব্য প্রার্থীরা

0
102

ময়মনসিংহ প্রতিনিধি।।।

আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হওয়ার কথা জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন। ময়মনসিংহে এ নির্বাচনকে ঘিরে এখনো প্রার্থীদের মধ্যে কোনো রকম প্রচার প্রচারণা নেই। নেই নির্বাচনের হাওয়া। কে কে প্রার্থী হচ্ছেন তাও এখনো স্পষ্ট হয়ে উঠেনি।

তবে ময়মনসিংহ জেলী আওয়ামী লীগের বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, সম্প্রতি ঘোষিত ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা আওয়ামী লীগের সাবেক নেতা ফুলবাড়ীয়া উপজেলা পরিষদের প্রথম উপজেলা চেয়ারম্যান দৈনিক আজকের বাংলাদেশের সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক ও সাবেক জেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক ইউসুফ খান পাঠান দলীয় মনোনয়ন চাইবেন।

তবে কাউন্সিল হিসেবে কারা দলীয় মনোনয়ন চাইবেন তাও স্পষ্ট নয়। প্রার্থীরাও প্রচারণায় আসছেন না। বিশেষ করে বিএনপি, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের মধ্যে এই নির্বাচনের বিষয়ে প্রার্থী ও নির্বাচন নিয়ে কোনো আলোচনাই হচ্ছে না বলে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের অভিমত।

একটি সূত্র জানায়, দীর্ঘ ৫ মাস যাবত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি না থাকায় সবাই গ্রুপিং-লবিংয়ে ছিলেন জেলা কমিটি নিয়ে।

তাই জেলা পরিষদ নির্বাচন নিয়ে কারও কোনো চিন্তা-ভাবনা ছিল না। গত তিনদিন আগে কমিটি ঘোষিত হয়েছে। এখন পূর্ণাঙ্গ কমিটি হবে। আগামী জাতীয় কাউন্সিলের পরেরই সকল প্রার্থী প্রকাশ্যে আসবেন বলে তাদের ধারণা।

উল্লেখ্য, ময়মনসিংহ জেলা ১৩টি উপজেলা ও ১০টি পৌরসভা নিয়ে গঠিত।