ঐতিহ্যবাহী নাঙ্গুলী দরবার শরীফের ৩ দিন ব্যাপী বার্ষিক ইছালে সাওয়াব ওয়াজ মাহফিল সম্পন্ন

0
368

বরিশাল অফিস।।গত ১৫, ১৬ ও ১৭ নভেম্বর রোজ বুধ, বৃহস্পতি ও শুক্রবার নাঙ্গুলী দরবার শরীফের ৩ দিন ব্যাপী বার্ষিক ঈছালে সাওয়াব ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হল।

প্রতিবারের মতো এবারও দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মুসল্লী এ মাহফিলে অংশগ্রহণ করেন।

দরবার শরীফের পীর আলহাজ্ব মাওঃ আব্দুল মতিন নাঙ্গুলী হুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মাহফিলে বক্তারা ইলমে শরীয়াত ও ইলমে মারিফাতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

আখেরী মোনাযাত পূর্ব আলোচনা পর্বে বক্তারা বলেনঃ ফুরফুরা শরীফের মোজাদ্দেদে জামান শাহসূফী আবু বকর সিদ্দীকী (রাহঃ)এর চেতনায় ও আদর্শে উজ্জ্বিবিত নাঙ্গুলী দরবার শরীফ। সম্পূর্ণ সুন্নতে নববীর উপর প্রতিষ্ঠিত এ দরবারটি দেশ ও মিল্লাতের খেদমতে সদা সচেষ্ট।

এ দেশে ইলমে শরীয়াত ও মারিফাতের প্রচার প্রসারে এ দরবারের অবদান অনস্বীকার্য।
১৭ নভেম্ভর শুক্রবার রাত ১ টায় আখেরী মোনাযাত ও তাবারক বিতারণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়। মোনাযাত পরিচালনা করেনঃ চৈতা দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওঃ নূরুল হক ছাহেব।

দরবার শরীফের পক্ষ থেকে মাওঃ আবুল হাসান মোঃ নাসরুল্লাহ জানান-প্রতিবছরই ২ বার (১,২,ও ৩ অগ্রহায়ণ ও ১,২, ও৩ ফালগুন) নাঙ্গুলী দরবার শরীফে বার্ষিক ঈছালে সাওয়াব ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।

দরবারের পীর আলহাজ্ব মাওঃ আবদুল মতিন সাহেবের সভাপতিত্বে আয়োজিত এ মাহফিলে দেশের প্রখ্যাত পীর-মাশায়েখ, ওলামায়ে কিরাম উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ তাকরীর পেশ করেন।

মাহফিলে বিশ্ব মুসলিম উম্মহর শান্তি ও ঐক্যের দোয়া সহ মৃত ব্যক্তিবর্গের জন্য খাছ দোয়া করা হয়। প্রতিদিন মাহফিল শেষে তাবারকেরও ব্যবস্থা করা হয়।