কুমিল্লা ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ টপ টুয়েন্টি স্কুলের তালিকায় নবম স্থান,সেরা ২৭৫ জন

0
1035

মাসুদ আলম, কুমিল্লা॥

ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ কুমিল্লা টমছম ব্রিজ অবস্থানরত ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে এসএসসি ফলপ্রাপ্তি শিক্ষার্থীদের ছিল প্রাণচঞ্চলতা ও উচ্ছ্বাসমূখর বিজয়ের চিহ্ন।

সরেজমিনে গিয়ে দেখা যায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ফলাফলের আশায় প্রহরগুনছে বিদ্যালয়ের ক্যাম্পাসে। ফলাফল ঘোষনা হওয়ার পরপরেই শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে বাদভাঙ্গা উৎসব দেখা যায়।

কুমিল্লা বোর্ডের অধীনে ও গতকাল শনিবার ঘোষিত এসএসসি পরীক্ষার ফলাফলে মধ্যে কুমিল্লা বোর্ডের আওতাধীন কুমিল্লা, চাদঁপুর, বি-বাড়িয়া, লক্ষীপুর, ফেনী ও নোয়াখালীসহ ৬টি জেলার সকল স্কুল গুলোর মধ্যে সার্বিক ফলাফল অর্জনের দিক থেকে বোর্ড টপ টুয়েন্টি স্কুলের তালিকায় ০৯ স্থানে কুমিল্লা ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ। স্কুলে ছাত্র-ছাত্রী পরীক্ষার্থী ৬২৯ জনের মধ্যে ৬২৩ জন পাশ করেছে । জিপিএ-৫ পেয়েছে ২৭৫ জন। তার মধ্যের বিজ্ঞান বিভাগে পেয়েছে ২৬৩ জন আর ব্যবসা ও মানবিক মিলিয়ে জিপিএ-৫ পেয়েছে ৮ জন।

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের কাছে তাদের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে, তারা খুব আনন্দ ও উচ্ছ্বাসমূখর হয়ে বলে আমরা আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি, আমরা আমাদের প্রাপ্ত রেজাল্ট পেয়ে খুব আন্দিত।

ছাত্র-ছাত্রীদের ফলাফল সম্পর্কে প্রধান শিক্ষক শফিকুল আলম হেলালের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের প্রাপ্তির তুলনায় আমাদের শিক্ষার্থীরা ভালো রেজাল্ট উপহার দিয়েছে। আমরা তাদের উপর খুব আন্দিত ও উচ্ছ্বাসিত। আমাদের এই রেজাল্টে ৬২৯ জন পরীর্ক্ষীদের মধ্যে ৬২৩ জন পাশ করেছে। তার মধ্যে ২৭৫ টি জিপিএ-৫ আমাদেরকে উপহার দিয়েছে। তাই আমি আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি।