কুয়াকাটার পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা

0
212

কুয়াকাটা থেকে এম জাকির হোসাইন।।

কুয়াকাটা পৌরসভা নির্বাচনে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের আব্দুল বারেক মোল্লা।

বুধবার সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এ নির্বাচন। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ও ৮ নং ওয়ার্ডের ভোট গ্রহণ বন্ধ ঘোষণার মধ্য দিয়ে সম্পন্ন হলো প্রথম বারের মতো কুয়াকাটা পৌর নির্বাচন।

তার প্রাপ্ত মোট ভোটের সংখ্যা ৪ হাজার ৬০টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী লাঙ্গল প্রতীকের মো. আনোয়ার হাওলাদার।

তিনি পেয়েছেন ৫ শত ৮২ ভোট। বিএনপি মনোনিত মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীকের আঃ আজিজ মুসুল্লী পেয়েছেন ৩ শত ৫৫ ভোট। কুয়াকাটা পৌর নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থীর সক্রিয় কার্যক্রম ছিলো না বলে জানান অধিকাংশ ভোটাররা। অপরদিকে সকাল ১১টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির মনোনিত মেয়র প্রার্থী আনোয়ার হাওলাদার।

নতুন পৌরসভাটিতে মোট ভোটার সংখ্যা ছিল ৬ হাজার ৮ শ’ ৪৫টি। কুয়াকাটায় বেসরকারী ভাবে কাউন্সিলর নির্বাচিত হলেন, ১নং ওয়ার্ডে মো. হাবিবুর রহমান শরীফ, ২নং ওয়ার্ডে মো. তৈয়বুর রহমান, ৩ নং ওয়ার্ডে মো. শাহ আলম হাওলাদার, ৪ নং ওয়ার্ডে মো. সাগর মোল্লা, ৫ নং ওয়ার্ডে মো. আবুল ফরাজী, ৬ নং ওয়ার্ডে মো. পান্না মিয়া, ৭ নং ওয়ার্ডে মো. তোফায়েল আহম্মেদ তপু, ৮ নং ওয়ার্ড ভোট গ্রহণ বন্ধ রাখা হয়েছে এবং ৯ নং ওয়ার্ডে মো. তানভীর জাহান মন্টু। সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ১.২.৩ নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন রওশন আরা বেগম, ৪.৫.৬ নং ওয়ার্ডে সালেহা বেগম ও ৭. ৮. ৯ নং ওয়ার্ডে এগিয়ে রয়েছেন নুরুন্নাহার বেগম। বন্ধ থাকা ৮ নং ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা রয়েছে ৬ শত ৫২টি।

রিটানিং অফিসার মো. নাজমুল কবীর সময়ের বার্তা.কমকে জানান, নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিলো স্বতঃস্ফূর্ত। মোট ভোটারের পরিসংখ্যানে ৮৩ দশমিক ২৫ ভাগ ভোটার ভোট প্রদান করেছেন।