খানসামায় শিব ও কালী মন্দিরে ১৪৪ ধারা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

0
11

খানসামা (দিনাজপুর) থেকে মো: আজিজার রহমান।।

উপজেলার খানসামা কেন্দ্রীয় শিব ও কালী মন্দিরে ১৪৪ ধারা প্রত্যাহারের দাবীতে আজ ২১ অক্টোবর শুক্রবার বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিনটি ব্যানারে এ মানববন্ধন করা হয়, কেন্দ্রীয় শিব মন্দির কমিটি ও সর্বস্তরের জনসাধারণ, মুক্তিযুদ্ধ ৭১ ও ১ নং আলোকঝাড়ী পুজা উযাপন কমিটিসহ দেড় শতাধিক মানুষ অংশ গ্রহণ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিব মন্দিরের সভাপতি বিভূতি ভুষন সাহা শিবু বলেন, প্রায় দেড় শত বৎসর আগে বৃটিশ রেকর্ডের শিব মন্দিরের নামে ২ শতক জমি উল্লেখ্য যা ৬২ রেকর্ডেরও ১ শতক উল্লেখ করা হয়েছে যা শিব মন্দিরের নামে রয়েছে।

কিন্তু কিছু স্বার্থ লোভী মানুষ চায় না এখানে শিব মন্দির থাক তাই তারা বিভিন্ন সময় মিথ্যা মামলা করেছেন এবং এই শিব মন্দিরের জায়গাটুকু নিজের জমি বলে দাবী করছেন। এই জায়গাটি নিয়ে গত তিন বৎসর ধরে মামলা চলেছে। গত ২৪ সেপ্টেম্বর ২০১৬ইং তারিখে উচ্চ আদালত এখানে ১৪৪ ধারা জারি করে।

কিন্তু সামনে আমাদের কালী পূজা ও শিব পূজা ১৪৪ ধারা জারি থাকায় আমরা কোন প্রকার পূজা অর্চনা করতে পারছি না। আমরা উচ্চ আদালতে কাছে আহব্বান করছি একটি সুষ্ঠ তদন্ত করে যত দ্রুত সম্ভব ১৪৪ ধারা তুলে নেওয়ার আহব্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন, অসিম কুমার পোদ্দার, রাকেশ গুহ, মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি মোস্তাফিক আহমেদ শামীমসহ প্রমুখ।