খালেদার বিরুদ্ধে আনা হতে পারে খুনের অভিযোগ

0
226

এখনো গুলশান কার্যালয়ে অবরুদ্ধ আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত ৩ জানুয়ারি রাত থেকেই এখানে অবরুদ্ধ অবস্থায় দিন কাটাচ্ছেন তিনি। দশম জাতীয় সংসদের একবছরপূর্তী উপলক্ষ্যে আওয়ামী লীগের কর্মসূচি ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে হঠাৎ উত্তপ্ত হয়ে ওঠা দেশের রাজনীতির প্রেক্ষাপটে এমনটা করা হয়েছে বলে অনেকেই দাবি করেছেন। তবে এবার জানা গেল, খালেদার বিরুদ্ধে আনা হতে পারে খুনের অভিযোগ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বক্তব্যের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, গত সপ্তাহে খালেদার দলের সমর্থকেরা তিন জনকে পুড়িয়ে দিয়েছে। সেই সূত্রে বিএনপি নেত্রীর বিরুদ্ধেও খুনের মামলা দায়ের হতে পারে।

তবে রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, বিএনপি চেয়ারপারসনের ওপর চাপ সৃষ্টি করতেই এমনটা বলা হচ্ছে। প্রসঙ্গত, ৫ জানুয়ারিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় সারা বাংলাদেশে ৪জন নিহত হন। এর মাঝে নাটোরে ২ জন, রাজশাহীতে ১ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ১ জন নিহত হয়েছেন।

গুলশান কার্যালয়ের সামনে

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি অবরুদ্ধ হয়ে পড়ার পর গত ৫ জানুয়ারি সমাবেশে যোগ দিতে বেগম খালেদা জিয়া কার্যালয় থেকে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু তার আগের রাতেই কার্যালয়ের সামনে এক ডজন ইট-বালু ভর্তি ট্রাক এনে পথ অবরোধ করা হয়। তবে এ বিষয়ে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধূরী মায়া সেদিন মন্তব্য করেন, বাড়ির কাজ করতেই বেগম জিয়া ওই ট্রাকগুলো এনেছেন।

অপরদিকে সাংবাদিকদের প্রশ্নের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, তাঁর নিরাপত্তার স্বার্থেই তাঁকে আটকে রেখেছে পুলিশ। পুলিশ যখন মনে করবে, তাঁর জীবন বিপন্ন নয়, তখন তিনি নিজের বাড়ি যেতে পারবেন।

বিএনপি চেয়ারপারসনকে আটক করা হয়নি বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার বক্তব্যে জানিয়েছিলেন।

সর্বশেষ খবরে জানা যায়, গুলশান কার্যালয়ের সামনে থেকে সরিয়ে ফেলা হয়েছে ইট-বালু ভর্তি ট্রাকগুলো। তবে পুলিশি পাহারা এখনো সেখানে বর্তমান।