গোপালগঞ্জে ভুয়া সাংবাদিকের কারাদণ্ড

0
15
সময়ের বার্তা ডেস্ক।।

গোপালগঞ্জে এইচএসসি পরীক্ষার হল থেকে আটক অভিজিৎ ঢালী (৩০) নামের এক ভুয়া সাংবাদিককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিল ও মো. সাখাওয়াৎ হোসেন এ সাজা দেন। তার বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার দিয়াপাড়া গ্রামে।

গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার সরকার জানান, গত ২ এপ্রিল পরীক্ষা শুরুর দিনে নিজেকে বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া অ্যাসোসিয়েশনের গোপালগঞ্জ জেলার দায়িত্বরত সিইও হিসেবে পরিচয় দেন ওই যুবক। এরপর বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে  প্রবেশ করে সাংবাদিক পরিচয় দিয়ে শিক্ষকদের সঙ্গে অসদাচরণ এবং শিক্ষার্থীদের খাতা নিয়ে টানাটানি করেন।

এতে শিক্ষার্থীদের পরীক্ষায় ব্যাঘাত ঘটে। বিষয়টি সন্দেহ হলে আজ বৃহস্পতিবার তিনি পরীক্ষা কেন্দ্রে ঢোকার পর তাকে গেইট থেকে আটক করে লাইব্রেরিতে নিয়ে আসা হয়। পরে তাকে হলে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট ও পুলিশকে খবর দেওয়া হয়। তারা ওই সাংবাদিককে জিজ্ঞাসাবাদ করেন। তার দেওয়া তথ্য ও কথাবার্তা অসংলগ্ন হওয়ায় হলে আমাদের সন্দেহ হয়।

পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিল ও মো. সাখাওয়াত হোসেন বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া অ্যাসোসিয়েশন নামের ওই প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেন। তারা অভিজিৎ ঢালী নামের কোনো সাংবাদিক নেই বলে নিশ্চিত করেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ভুয়া সাংবাদিককে এক বছরের সাজা প্রদান করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।