ঘুষ-সুদ-নামাজ একত্রে আদায়কারী বাড়ছে : মোমিন মেহেদী

0
113

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, তথাকথিত পীর-মুরিদী ব্যবসার কারণে ঘুষ-সুদ-নামাজ একত্রে আদায়কারী বাড়ছে। পবিত্র কোরআন-এর ভাষ্যমতে- ধর্ম ব্যবসা হারাম; অথচ এই ধর্ম বিক্রি করে ‘ইসলাম’ ‘বিসমিল্লাহ’র মত পবিত্র শব্দগুলোকে মানুষের অনুভূতির কাছে নিয়ে ধর্মান্ধ-দুর্নীতিবাজরা মানবতা ধ্বংস করছে।

একদিকে ঘুষ-সুদ খায় অন্যদিকে নামাজে যায়। অথচ স্পস্ট বলা আছে- ‘আমি সুদকে হারা রেছি, ব্যবসাকে হালাল করেছি।’ এমন পরিস্থিতি থেকে উত্তরণের জন্য ধর্মের নাম ব্যবহার করে অর্থাৎ ‘ইসলাম’ শব্দ ব্যবহার করে পরিচালিত সকল সংগঠন নিষিদ্ধ করতে হবে। তা না হলে ধর্ম-দেশ-মানবতা ধ্বংস হয়ে যাবে।

আজ যে স¤্রাট- আজিজ ভাইদের জন্ম হচ্ছে; এর জন্যও আমাদের তথাকথিত পীর-মসজিদের ইমামগণ দায়ি। তারা যদি প্রকৃত ইসলামের রাস্তায় অগ্রসর না হন, যদি দুর্নীতি-ঘুষ-সুদ-খুন-ধর্ষণের বিরুদ্ধে খুৎবা দেয়ার পাশাপাশি সচেতনতা তৈরির জন্য নিবেদিত না থাকেন নতুন প্রজন্ম কঠোর আন্দোলনের সূচনা করবে।

২৮ অক্টোবর বেলা ১১ টায় নতুনধারা বাংলাদেশ এনডিবি আয়োজিত ‘ধর্ম ব্যবসার রাজনীতি বনাম ধর্মীয় নির্দেশনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

জাতীয় ধর্মধারার সহ-সভাপতি ড. মওলানা নূরনবী হাসানাতের সভাপতিত্বে নতুনধারার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার মওলানা হাসানুজ্জামান চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান রওশন, জাতীয় ধর্মধারা ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি প্রকৌশলী হাবিবুর রহমান সিলেটী, সাধারণ সম্পাদক ডা. শেফা আজাদ প্রমুখ।