চট্টগ্রামে ব্যাংকের ১৩ কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার ৩ কর্মকর্তা

0
274

অনলাইন ডেস্ক// চট্টগ্রামে প্রায় ১৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পূবালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে ব্যাংকের চকবাজার শাখা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- পূবালী ব্যাংকের চকবাজার শাখার ব্যবস্থাপক এনামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার ইকরামুল রেজা রিজভী এবং কম্পিউটার অপারেটন চন্দন দে।

এর আগে রোববার ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক মহাব্যবস্থাপক মনজুরুল ইসলাম মজুমদার বাদি হয়ে গ্রেফতার তিন ব্যাংক কর্মকর্তা এবং একজন গ্রাহকসহ মোট সাতজনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলায় তাদের বিরুদ্ধে ব্যাংকের ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন জানান, গত ৭ জানুয়ারি মো. হারুনর রশিদ নামের এক গ্রাহক চারটি চেক দিয়ে তার অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার অনুরোধ করেন। তার সঙ্গে যোগসাজশে ওই ব্যাংক কর্মকর্তারা ক্লিয়ারেন্স ছাড়াই অ্যাকাউন্টে টাকা জমা করেন এবং হারুনর রশিদ সব টাকা তুলে নেন। পরে দেখা যায়, ওই চার চেকের অ্যাকাউন্টে কোনো টাকাই নেই। আসামিরা পরস্পর যোগসাজসে টাকা আত্মসাৎ করেছেন অভিযোগ করে ব্যাংকের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়। এরপর তিন কর্মকর্তাকে গ্রেফতার করে পুলিশ। হারুন বহদ্দারহাট এলাকায় রড-সিমেন্ট ব্যবসায়ী। পূবালী ব্যাংকের চকবাজার শাখার পুরনো গ্রাহক তিনি। তাকেসহ মামলায় অভিযুক্ত আরও চারজনকে ধরতে অভিযান চলছে।