চারমাস পর ফিরে গ্রেপ্তার কল্যাণ পার্টির মহাসচিব

0
104

সময়ের বার্তা ॥

প্রায় চারমাস ধরে নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর মারহনের। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ জানিয়েছে গত রাতে ঢাকার শাহজাদপুর এলাকার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
এ নিয়ে গত চার দিনের মধ্যে তৃতীয় নিখোঁজ একজনের সন্ধান পাওয়া গেলো। এর আগে ৬৯দিন নিখোঁজ থাকার পর বুধবার সাংবাদিক উৎপল দাসকে নারায়ণগঞ্জের ভুলতায় পাওয়া যায়। এরপর ৪৪দিন নিখোঁজ থাকার পর মাত্র গতকালই ফিরে এসেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডেপুটি কমিশনার শেখ নাজমুল আলম জানিয়েছেন, গত রাতে হঠাৎ করে আমিনুরের মোবাইল ফোন ‘অন’ দেখার পরই গোয়েন্দা পুলিশ তার মোবাইল ফোন ট্র্যাক করতে শুরু করে। রাত ১১টা ৪০এর দিকে আমিনুর রহমান একটি গাড়িতে করে এসে সুবাস্তু টাওয়ারের সামনে নামেন। পরে সেখান থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে আটক করে।
তিনি আরো জানান, আমিনুরকে একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ আদালতে পেশ করা হবে। তবে তার বিরুদ্ধে আগে কোন মামলা ছিল না বলে জানিয়েছেন তিনি।

এদিকে, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম জানিয়েছেন, আমিনুরের সঙ্গে ইতিমধ্যেই তার পরিবারের যোগাযোগ হয়েছে। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন তিনি। তবে, এখন তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে হয়রানি করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মি. ইব্রাহিম।
বাংলাদেশ কল্যাণ পার্টি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক একটি দল। গত ২৭শে আগস্ট রাতে নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজারে নিজের বাসায় যাবার জন্য রওনা হয়েছিলেন তিনি। এরপর থেকেই নিখোঁজ ছিলেন আমিনুর।