চিরিরবন্দরে বন্যার্তদের পুনবার্সনে স্যাকের নগদ অর্থ ও টিন বিতরণ অনুষ্ঠিত

0
38

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি।।

দিনাজপুর চিরিরবন্দরে স্টুডেন্ট”স অ্যাসোসিয়েশন অব চিরিরবন্দর এর উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বসত-বাড়ি পুনবার্সনের আওতায় নগদ অর্থ ও টিন বিতরণ অনুষ্ঠিত হয়।

৩১ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা কমিউনিটি সেন্টারে স্যাক এর সভাপতি মো: আকতারুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথী সহকারী কমিশনার (ভুমি) মো: মাশফাকুর রহমান এর উপস্থিতে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যাদুগর্তদের মাঝে নগদ অর্থ ও টিন বিতরণ করা হয়েছে।

এ সময় ৩০টি পরিবারকে নগদ ২ হাজার করে টাকা,২০টি পরিবারকে ১ হাজার করে টাকা,৫টি পরিবারকে ৫শ করে টাকা,২টি পরিবারকে ২ বাইন্ড টেউ টিন এবং ৫ টি পরিবারকে বসত-বাড়ি পুনবার্সনের ঘোষনা দেয়া হয়। এ সময় বন্যার্ত মোট ৬২টি পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

ত্রান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,স্যাক এর প্রতিষ্ঠাতা মো: হাবিবুর রহমান,সহ-সভাপতি আবু সাকির, স্যাকের অন্যন্যদের মধ্যে ছিলো আজিজুল,অরিফুল,জাহিদুল,অসীম রায়,মাহাফুজুল ইসলাম আসাদসহ স্যাকের সকল সদস্যবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথী তার বক্তব্যে বলেন, বন্যার্তদের পাশে শুধু সরকার নয় সবাইকেই এগিয়ে আসতে হবে।

আমরা চাই সমাজের বিত্তশালী ব্যক্তিরাও বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসুক। সামাজিক অবস্থান থেকে এই সকল কাজে, স্যাকের সদস্যদের মত সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসার আহব্বান জানান তিনি। এছাড়া, বন্যার্তদের জন্য যারা শ্রম দিয়েছিল সেই সকল স্যাকের সদস্যদের সন্মনা প্রদান করা হয়।