ছাত্রলীগ পবিত্র সংগঠন …তোফায়েল

0
402

সময়ের বার্তা ।। এবার ছাত্রলীগকে পবিত্র সংগঠন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
সাবেক ছাত্রনেতা ও ডাকসু ভিপি তোফায়েল আহমেদ বলেন, ছাত্রলীগ একটি পবিত্র সংগঠন। যে কোনো লোক একটি অন্যায় করেই তা ছাত্রলীগের ওপর কলঙ্ক আসে। এদিকটি ছাত্রলীগকে খেয়াল রাখতে হবে।
ডাকসু নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত ছাত্র প্রতিনিধি থাকলে কোনো কলঙ্ক

লাগতো না। নেতাকর্ দের মধ্যে অসন্তোষ, ক্ষোভ, ভুল-বুঝাবুঝি, বিভেদ থাকতো না। এছাড়া নতুন নেতৃত্বেরও সৃষ্টি হতো।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব তোফায়েল বলেন, বঙ্গবন্ধু একজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যক্তিত্ব। তার সম্পর্কে যে মন্তব্য করা হয়েছে- সে বিষয়ে আমার কোনো কথা নেই। তারেক রহমানের মন্তব্য নিয়ে দেশের সাধারণ মানুষ ও ছাত্রলীগের মধ্যেই তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। মানুষই এর জবাব দেবে। রানা প্লাজা ধসে পোশাক শিল্পের ইমেজ সংকট নিয়ে তিনি বলেন, এ ঘটনার পর বাংলাদেশের পোশাক শিল্পে যে ইমেজ সংকট সৃষ্টি হয়েছিল তা এখন আর নেই। গত অ্যাপারেল সামিটে সেটা দূর হয়েছে। এখন বিদেশি ক্রেতারা আবার বাংলাদেশের কাছ থেকে পণ্য কিনতে আগ্রহী হয়ে উঠেছেন।
জিএসপি সুবিধার বিষয়ে বাণিজ্যমন্ত্রী ‍বলেন, এ মুহূর্তে পৃথিবীর কোথাও জিএসপি সুবিধা নেই। জিএসপি সুবিধার মেয়াদ ছিল ২০১৩ সাল পর্যন্ত। যা এরইমধ্যে উত্তীর্ণ হয়েছে। কিন্তু যুক্তরাষ্ট্রের কংগ্রেস তা আর নবায়ন করেনি।
তিনি বলেন, নবায়ন না করায় বর্তমানে কোনো দেশই জিএসপি সুবিধা পাচ্ছে না।  অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনসহ কার্যকরী পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।