জঙ্গি আস্তানা থেকে নারী-শিশুসহ ১৮ জিম্মি উদ্ধার

0
332
সময়ের বার্তা ডেস্ক।।

সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ শুরুর পর এ পর্যন্ত সেখান থেকে নারী শিশুসহ ১৮ জনকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

 এছাড়া বৃহস্পতিবার ( মার্চ ১৬) সকালে শুরু হওয়া ওই অভিযানে ইতোমধ্যে নারীসহ তিন জঙ্গির মৃত্যুর খবর পাওয়া গেছে।

অভিযানস্থলে উপস্থিত পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপ কমিশনার আব্দুল মান্নান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এর আগে জঙ্গি আস্তানার ভেতরে আটকে পড়া পরিবারগুলোকে রক্ষায় ও জঙ্গিদের আটকে বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৬টা ২০ মিনিটে গুলি ছুড়তে ছুড়তে ‘অপারেশন অ্যাসল্ট ১৬’ অভিযান শুরু করে সোয়াত, কাউন্টার টেররিজম ইউনিট, র‌্যাব ও পুলিশের সম্বন্বয়ে গঠিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় ভবনের ভেতর থেকে বিকট শব্দ শোনা যায়।

সীতাকুণ্ড পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে্র কাউন্সিলর শফিউল আলম চৌধুরী মুরাদ  জানান, ওই ভবন থেকে এ পর্যন্ত ছয় থেকে সাতটি পরিবারের ১৮ সদস্যকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (ডিএডি) কামাল উদ্দিন ভূঁইয়া  জানান, আমরা ভবনের জানালা কেটে ছয়জনকে বের করতে পেরেছি। এর মধ্যে নয় বছরের নিচে আছে তিন শিশু। নারী আছেন একজন এবং পুরুষ আছেন দুইজন। বাকিদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উদ্ধার করেছে। আমাদের উদ্ধার অভিযান এখনো অব্যাহত আছে।