ঝালকাঠীর সংবাদকর্মী মনিরের বিরুদ্ধে পত্রিকার কর্তৃপক্ষের আদালতে মামলা

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল থেকে প্রকাশিত পাঠক প্রিয় ‘গণমানুষের দৈনিক আজকের সময়ের বার্তা’ পত্রিকার ঝালকাঠী প্রতিনিধি মো. মনির হোসেন এর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আজ বুধবার (২৩) মে বরিশাল অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক এম. লোকমান হোসাঈন।

আদালতের বিচারক মামলা আমলে নিয়ে জেলা তথ্য কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রতিবেদন প্রেরণের নির্দেশ দেন। আদালত সূত্রে জানাগেছে, ২০১৭ইং সালের ২৯ মার্চ তারিখ থেকে মো. মনির হোসেন ‘দৈনিক আজকের সময়ের বার্তা’ পত্রিকায় ঝালকাঠী প্রতিনিধি হয়ে কাজ করে আসছিল।

আসামী পত্রিকাটির পরিচালনা পর্ষদের নির্দেশনা মত কাজ না করায় এবং তাহার প্রদত্ত গুরত্বহীন নিউজ পত্রিকায় প্রকাশ না করায় আসামী নিজের ইচ্ছা ও খেয়াল খুশি মত চলাফেরা করতে শুরু করে।

মৌখিকভাবে সর্তক করা হলেও আসামী মনির দায়েরকৃত মামলার বাদী অর্থাৎ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এম. লোকমান হোসাঈনসহ পত্রিকার পরিচালনা পর্ষদের উপর ক্ষিপ্ত হয়ে খুন জখমের হুমকি প্রদান করে। এবং বাদীসহ মামলার অন্যান্য স্বাক্ষীদের সুনামহানী করার জন্য নানা অপপ্রচারসহ ক্ষতি করার পায়তারায় লিপ্ত থাকে।

এরই ধারাবাহীকতায় গত সোমবার (২১ মে) ফেইসবুকে “মোঃ মনির হোসেন ঝালকাঠী” এই নামে একটি সোস্যাল মিডিয়ায় ঝালকাঠী প্রতিনিধি দাবী করে নিজেকে সময়ের বার্তা পত্রিকায় কাজ করবে না বলে একটি স্ট্যাটাস দেন।

এরপর পরই মনিরের ব্যবহৃত ফেইসবুক আইডিতে পোস্ট করার বিষয়টি সম্পর্কে তার কাছে কমেণ্টের পূর্বক কারণ মাধ্যমে জানতে চায় একাধিক ফেসবুক ব্যবহারকারী ব্যক্তি ।

নানা কমেণ্টের অনুকূলে মনির তার নিজে ইচ্ছামত মন্তব্য করেন। যা পত্রিকার পরিচালনা পর্ষদের জন্য মারাত্মক অপমানজনক, যাহা পত্রিকার নামে মিথ্যা অপপ্রচার ও অপমানজনক বক্তব্য প্রচার হওয়ায় প্রতিষ্ঠানটির সামাজিক, মানসিক, ব্যবসায়ীক ও পাঠক প্রিয়ভাবে সুনাম হানির ঘটনা ঘটেছে। যা পত্রিকার ক্ষেত্রে বিষয়টি অপূরণীয় ক্ষতি হয়ে দাঁড়িয়েছে।