ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
161

ঠাকুরগাঁও সদর উপজেলা থেকে আব্দুল আওয়াল।।

কন্যা শিশুর নিরাপদ পরিবেশ সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।

আজ সকাল ৯টায় ঠাকুরগাঁও ডিসি অফিস চত্তর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে ঠাকুরগাঁও জেলা অডিটোরিয়াম চত্তরে গিয়ে শেষ হয়।

পড়ে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোরশেদ আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস,বিশেষ অতথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার  ফারহাত আহম্মেদ,ঠাকুরগাঁও জেলা পরিষদ ও সাধারণ সম্পাদক সাদেক কুরাইশি,ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর চৌধুরী লায়লা আরজুমান্দ বানু।

জাতীয় শিশু দিবষ উপলক্ষে জেলা প্রশাসক বলেন,শিশুদের বৈষম্য করার কোন সুযোগ নেই। চায় তা মেয়ে শিশু হোক বা ছেলে শিশু হোক। মেয়ে এবং ছেলের সমান অধিকার সর্বত্রই।

জাতীয শিশু দিবস উপলক্ষে এক বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়, বিষয়- “কন্যাশিশু নিরাপদ পরিবেশই  সমৃদ্ধ করবে  আগামীর বাংলাদেশ” । পক্ষ দল আরকে স্টেট উচ্চ বিদ্যালয় বিপক্ষ দল ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় হিসেবে অংশ গ্রহন করেন।

বিজয়ী দল ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়কে পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস।