‘ঢাকা অ্যাটাক’-এ কেমন মাহি?

0
158

সময়ের বার্তা ডেস্ক।।

টানটান উত্তেজনার এক ছবি ‘ঢাকা অ্যাটাক’। দেশের প্রথম পুলিশ থ্রিলার হিসেবে আলোচনা তৈরি করেছে এটি। ৬ অক্টোবর ১২৫ হলে মুক্তিপ্রাপ্ত ছবিটিতে অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন আরিফিন শুভ, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ ও নবাগত খলনায়ক তাসকিন রহমান। ছবিটিতে সাংবাদিক চরিত্রে জনপ্রিয় চিত্রনায়িকা মাহির অভিনয় নিয়ে পাওয়া যাচ্ছে মিশ্র প্রতিক্রিয়া।

‘মাহির অভিনয়ের উন্নতি হয়নি’ কিংবা ‘মাহির চরিত্রটি বেশ মজার’— দুই ধরনের মূল্যায়ণ আসছে দর্শক-সমালোচকদের কাছ থেকে। ইতিবাচক মন্তব্যকারীরা জানাচ্ছেন, টিভি রিপোর্টার চৈতি বা মাহির রিপোর্টের সূত্র ধরে পুলিশ কর্মকর্তা শুভ অনেক ক্লু খুঁজে পান। গল্পের প্রেক্ষাপট অনুযায়ী শুভ-মাহির রোমান্স বেশ পরিমিতই লেগেছে। দেশীয় চলচ্চিত্রে একটু আধটু প্রেম না দেখালেই নয়, ‘ঢাকা অ্যাটাক’ও এদিক দিয়ে ব্যতিক্রম নয়।

অন্যদিকে সমালোচনাকারীরা বলছেন, সাংবাদিক চরিত্রে মাহির চরিত্রটি খুব বেশি প্রয়োজনীয় মনে হয়নি। এমনকি তার পোশাক ও সাজসজ্জা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা। শুভর সঙ্গে ‘ন্যাকামো মার্কা’ সংলাপগুলো হাসির খোরাক জোগালেও মাহির উপস্থিতি বেশ ম্লান। বরং আরেক পুলিশ কর্মকর্তা এবিএম সুমনের গর্ভবতী স্ত্রীর চরিত্রে নওশাবার স্বল্প উপস্থিতি দর্শক মনে আবেগের সঞ্চার করে। এ ক্ষেত্রে ছবিটিতে মাহির অন্তর্ভূক্তি কেবল কাটতির দিক দিয়েই বাড়তি কিছু যোগ করতে পারে বলে মন্তব্য করা হচ্ছে।

এদিকে মুক্তির প্রথম দিনেই আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি ‘ঢাকা অ্যাটাক’ উপভোগ করেছেন।  অন্য ছবির কাজে রংপুরে ছিলেন তিনি। শুক্রবার (৬ অক্টোবর) ছবিটি দেখতে বোরকা পরে রংপুরের শাপলা সিনেমা হলে গিয়েছিলেন মাহি। এ সময় নায়িকার সঙ্গে ছিলেন তার মা ও কাছের মানুষেরা। মজার তথ্য হচ্ছে, ব্ল্যাকে টিকেট কেটে ছবিটি উপভোগ করেছেন মাহি।

‘ঢাকা অ্যাটাক’-এর দৃশ্য‘ঢাকা অ্যাটাক’ তৈরি করেছেন দীপংকর দীপন। এর কাহিনি লিখেছেন ও সার্বিক তত্ত্বাবধান করেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। তার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য তৈরি করেছেন দীপংকর দীপন ও অভিমন্যু মুখার্জি। ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড নিবেদিত এ ছবি নির্মাণ করছে থ্রি হুইলারস লিমিটেড। প্রযোজনায় স্প্ল্যাশ মাল্টিমিডিয়া। থ্রিলারধর্মী গল্প, মার্জিত অভিনয়, চোখ ধাঁধানো অ্যাকশন আর সাসপেন্সের কারণে দর্শকচাহিদার তুঙ্গে রয়েছে ছবিটি।