থেমে থাকবে না বরিশাল প্রেসক্লাবের উন্নয়ন-তথ্য সচিব মালেক

0
138

স্টাফ রিপোর্টার ॥ শহীদ আব্দুর বর সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে তথ্য মন্ত্রনালয়ের সচিব আব্দুল মালেক বলেন, ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির ধারক বাহক বরিশাল। এই বরিশালের সন্তান হিসেবে আমি গর্ভবোধ করি। সাংবাদিকতা দেশের সুশাসনের মূল স্তম্ভ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুশাসনের মাধ্যমে উন্নয়নের গনতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। এই সুশাসনের বাধাঁগুলোকে সুরাহা করা দরকার। গণমাধ্যম আছে বলে দুর্নীতি, অনিয়ম, অন্যয় থেকে আমরা রেখাই পাচ্ছি। তথ্য প্রমান দিয়ে গণমাধ্যমে প্রকাশ পাচ্ছে। আর এই গণমাধ্যম না থাকলে এসব আড়াল পড়ে যেত।

তিনি বরিশাল প্রেসক্লাবের ভবন নির্মানের বিষয়ে সহযোগিতা করবেন বলে জানান। শনিবার রাতে প্রেসক্লাবের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি সাংবাদিকদের প্রশ্নে জবাবে বলেন, ৯ম ওয়েজ বোর্ড নিয়ে আলোচনা চলছে। কোথাও আটকে নেই। এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। খুব শিঘ্রই এই ওয়েজ বোর্ডের ঘোষণা দেয়া হবে।

ক্লাব সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রথম আলোর সহযোগী সম্পাদক মিজানুর রহমান খান, ক্লাব সম্পাদক এসএম জাকির হোসেন, সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ওয়াহিদুজ্জামান। সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, ঘরের ছেলে ফিরে এসেছে আমাদের মাঝে। ৭০ বছরের পুরাতন এ ক্লাব। ১৫ আগষ্ট নিহত আব্দুর রব সেরনিয়াবাতকে স্মরণ করার জন্য এ ক্লাবের নামকরণ করা হয়েছে। এ ক্লাবের আয়ের কোন উৎস নেই। তাই একটি ৬ তলা ভবন নির্মাণ করা প্রয়োজন।

এ বিষয়ে তিনি তথ্য সচিবের সহযোগিতা কামনা করেছেন। সাংবাদিক সাইফুর রহমান মিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় তথ্য অফিসার, বাংলাদেশ বেতার বরিশালের আঞ্চলিক পরিচালক এসএম জাহিদ হোসেন, প্রবীন সাংবাদিক নুরুল ইসলাম ফরিদ, এ্যাড. নজরুল ইসলাম চুন্নু, এম এম আমজাদ হোসেন, বরিশাল ক্লাবের সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল ও দৈনিক আজকের সময়ের বার্তা’র প্রকাশক ও সম্পাদক এম. লোকমান হোসাঈন প্রমুখ। পরে ক্লাব প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্য পরির্দশন করেন।