দিনে কৃষিবিদ,রাতে তিনি মাছ চোর!

0
181

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল ‘লাকুটিয়া বীজ উৎপাদন খামার’ সিনিয়র সহকারী পরিচালক কৃষিবিদ শেখ ইকবাল আহমেদ’র নেতৃত্বে ১১ জন জেলে গভীর রাতে সরকারী দিঘির মাছ ধরে বিক্রি করেছে। গোপন সংবাদের তথ্যানুযায়ী সংবাদকর্মী ঘটনাস্থলে যাওয়া মাত্রই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সরকারী মাছ চোর ওই কর্মকর্তা।

বুধবার (১৮ এপ্রিল) গভীর রাতে বরিশাল সদর উপজেলার ২ নং কাশিপুর ইউনিয়’র ‘লাকুটিয়া বীজ উৎপাদন খামার’ বাড়ীর (লাকুটিয়া জমিদার বাড়ী) সারসীর দীঘিতে ওই মাছ চুরির ঘটনা ঘটে।

ওই প্রতিষ্ঠানের নাইট গার্ডের সহযোগিতায় এবং নগরীর পোর্ট রোড জিয়া মার্কেট এর মেসার্স শাহজাহান সিকদার (সরদার) নামক মৎস্য ব্যবসায়ীর উপস্থিতিতে চুরি করা ওই মাছ ২ লাখ টাকায় বিক্রি করা হয়।

ঘটনারদিন গভীর রাতে পোর্টস্থ ১১ জন জেলে সরকারী ওই দিঘির রুই, কাতলসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা হয়। যার নেতৃত্বে ছিল মাছ চোর শেখ ইকবাল আহমেদ।

মৎস্য ব্যবসায়ী শাহজাহান বলেন, কয়েক মাস পরই দেড় থেকে ২ লাখ টাকার মাছ ওই দিঘি থেকে ক্রয় করে বাজারে বিক্রি করে আসছেন তিনি। সিনিয়র সহকারী পরিচালক কৃষিবিদ শেখ ইকবাল আহমেদ’র কাছে দিন-দুপুর বাদ দিয়ে গভীর রাতে সরকারী দিঘি থেকে মাছ ধরা কারণ জানতে চাইলে, তিনি চোরের মত পালিয়ে যান।

তখন রাত ১ টা বাজে। পরে জেলেরা মাছ ধরে রাত ৪ টার দিকে বরিশাল নÑ ১১০১৪২ নম্বরের একটি ছোট পিকাপভ্যানে মাছগুলো বাজারে নিয়ে বিক্রি করে।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বরিশাল অঞ্চল এর উপ-পরিচালক (টিসি), ড.এস.এম মিজানুর রহমান বলেন, কোন কর্মকর্তা দুর্নীতি করলে তা ঢাকা অতিরিক্ত মহাপরিচালক দেখবেন। বরিশালে তিনি শুধু নামে মাত্র আছেন । কারো বিরুদ্ধে অভিযোগ উঠলে তার কিছু করার নেই।