নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা পেল শিক্ষা উপকরণ

0
133

মোঃ মনির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি ।। ঝালকাঠি নলছিটিতে মাদক, সন্ত্রাস ও অপরাধবিরোধী সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে শিক্ষায় উৎসাহী করতে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় অরাজনৈতিক, অলাভজনক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের (এনসিএফ) উদ্যোগে উপজেলার মোল্লারহাট ইউনিয়নের জেড এ ভুট্টো বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম.এম মাহমুদ হাসান-পিপিএম (বার)। উদ্বোধক ছিলেন নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ঝালকাঠি জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান। প্রধান আলোচক ছিলেন নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের আহবায়ক ও সুপ্রীমকোর্টে বিশিষ্ট আইনজীবী অ্যাড. কাওসার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক মিলন কান্তি দাস ও সদস্য সচিব ইঞ্জি. গোলাম মাওলা শান্ত।

সিটিজেন ফাউন্ডেশনের মোল্লারহাট ইউনিয়ন শাখার আহবায়ক মো. বেল্লাল হোসেনের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক মো. মজিবুর রহমান বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নলছিটির থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার, নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের আহবায়ক যুগ্ম আহবায়ক পলাশ হাওলাদার, রানাপাশা ইউনিয়ন শাখার উপদেষ্টা রিয়াজুল ইসলাম রুবেল, আহবায়ক ইমদাদুল হক সুজন খলিফা, নাচনমহল ইউনিয়ন শাখার সদস্য সচিব মো. কামরুল হাসান, সুবিদপুর ইউনিয়ন শাখার সদস্য সচিব মো. ফয়সাল খান, মোল্লারহাট ইউনিয়ন শাখার সদস্য সচিব মো. মাজেদুর রহমান, নলছিটি পৌরসভা শাখার সদস্য সচিব মো. শামীম হোসেন সাগর প্রমুখ।

বক্তারা বলেন, ‘শুধু মাদকই নয়, সন্ত্রাস, চাঁদাবাজি ও ইভটিজিংয়ের বিরুদ্ধেও আমাদের জেগে উঠতে হবে। সচেতনতা সৃষ্টি হলেই এসব অপরাধী ও সমাজের শত্রুদের বিরুদ্ধে সাধারণ মানুষ প্রতিরোধ গড়ে এগিয়ে আসবে। এসব অপরাধ প্রতিরোধে রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, ইমাম, ব্যবসায়িসহ সব শ্রেণি-পেশার মানুষকে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটিজেন ফাউন্ডেশনের যুগ্ম আহ্বায়ক মো. মিজানুর রহমান, যুগ্ম সদস্য সচিব মো. ইব্রাহিম খান শাকিল, যুগ্ম আহ্বায়ক মো. সাইদুল ইসলাম, এস. আর সোহেল, মো. বশির হাওলাদার, মো. জসিম উদ্দিন হাওলাদার, সদস্য মো. সালমান রাজু, মো. আরিফুর রহমান, মো. জহিরুল ইসলাম, সিদ্ধকাঠি ইউনিয়ন শাখার যুগ্ম আহবায়ক মো. ইমাম হোসেন, কুলকাঠি ইউনিয়ন শাখার সদস্য সচিব মো. সাইদুল ইসলাম, সদস্য নুরে আলম, কুশঙ্গল ইউনিয়ন শাখার সদস্য সচিব তুহিন মিত্র, রানাপাশা ইউনিয়ন শাখার সদস্য সচিব মো. কাওছার আলম, সুবিদপুর ইউনিয়ন শাখার যুগ্ম আহবায়ক সঞ্জীব চন্দ্র দাস, সাংবাদিক মো. মনির হোসেন প্রমুখ।

শিক্ষায় উৎসাহী করতে অনুষ্ঠানে নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।