নলসিটিতে ভূমিদস্যূ আশরাফ আলীর হামলায় আহত গৃহিণী

0
34
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ তুচ্ছ ঘটরার জের ধরে নলসিটি উপজেলায় কুলকাঠী ইউনিয়নে ভূমী  দস্যুদের হাতে এক গৃহ কর্তী গুরুতর জখম হওয়ার অভিযোগ পাওয়া গেছে । আহতদেরকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে । আহত হচ্ছেন উপজেলার সড়ই গ্রামের আব্দুর রসিদ মোল্লার স্ত্রী রানি বেগম (৪৫)।

আহত সূত্রে জানা গেছে, রসিদ মোল্লা পূর্ব পুরুষ হতে ৬৬ সতাংশ জমি ভোগ দখল করে আসছেন। ঐ গ্রামের বাসিন্ধা ভূমীদশ্যু আশরাফ আলী মোল্লা ১২ সালে জমিটি কারচুপির মাধ্যমে কবলা করে নেয়ার চেষ্টা চালায় । এ নিয়ে ১৮ সালে আদালতে মামলা করে রসিদ মোল্লা । কাগজ পাতি এবং জমিটি রসিদ মোল্লার দখলে থাকায় আদালত সিদ্ধান্ত দেয় চূরান্ত রায় না হওয়া পর্যন্ত জমিটি রসিদ মোল্লা ভোগ দখল করবে ।

ঐ বিরোধকৃত জমিতে রসিদ ধান রোপন করে । গত ৩০ ডিসেম্বর (রবিবার) সাড়ে ৫ টায় ঐ বিরোধকৃত জমির ধান ক্ষেতে কিছু হাস প্রবেশ করে ধান খায় ও ক্ষেত নষ্ট করে । এ ঘটনা দেখে রসিদ নষ্ট হওয়া ফসলের কিছু অংশ কেটে ক্ষেতের পাশে রেখে বাজারে চলে যায় । তার কিছুক্ষণ পরে ঐ আশরাফ আলীর ছেলে আক্কেল মোল্লা ধান কাটা দেখে ক্ষিপ্ত হয়ে যায়। আশরাফ আলীর নেতৃত্বে আক্কেল মোল্লা তার ছেলে রুবেল মোল্লা, লিটন ফকির, মানজুরা, নূপুর, হিরা, মিনিকে নিয়ে রসিদ মোল্লার বসত বাড়ি গিয়ে তার স্ত্রী’র উপর চড়াউ হয়ে এলোপাথারি কুপিয়ে রক্তাত জখম করে। এতে তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে জখম হয় । এ সময় বসত ঘরে কেউ না থাকায় তার ঘর লুট করে নগদ টাকা ,স্বর্ন অলংকার ও জমির দলীল নিয়ে পালিয়ে যায় ।

পরে আহতের মেয়েরা বাসায় এসে রক্তাক্ত অবস্থায় মা’কে দেখে স্থানিয় হাসপাতালে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা অবনতী দেখে বরিশাল শেবাচিম হাসপাতাল কলেজ প্রেরন করে। বর্তমানে মৃত্যুর সাথে হাসপাতালের বেডে পাঞ্জা লড়ছে। আহতের পরিবার জানায়, তাতের ঘায়েল করার জন্য নলসিটি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে ।

এ ঘটনায় নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানায়, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখেছি মারপিটের ঘটনাটি সত্য। আমরা অবশ্যই এ ব্যপারে আইনআনুক ব্যবস্থা নিবো। আহতের পরিবার আরো অভিযোগ করে বলেন, ঐ এলাকার আকসেদ আলী, পীরফুল্ল মন্ডল, শাহিদুল হাওলাদার ও কেরামতের জমী জালীয়াতীর মাধ্যমে ভূমীদস্যূ আশরাফ আলী ঠকিয়ে তার নামে নিয়েছে বলে জানায় ।