নোবিপ্রবিতে দুর্গাপূজা এবং আশুরার ছুটি শুরু

0
358

নোবিপ্রবি থেকে কামরুল হাসান শাকিম।।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা এবং পবিত্র আশুরার ছুটি শুরু হচ্ছে আজ ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে এবং চলবে ৫ অক্টোবর পর্যন্ত। তবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দপ্তর থেকে আসা এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এ ছুটি শুধুমাত্র একাডেমিক কার্যক্রমের জন্য।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম কবে নাগাদ বন্ধ হবে বা খুলবে তা এখনো জানা যায়নি। ক্যালেন্ডারের উলেøখিত ছুটি পরিবর্তন হওয়ার খবর নিয়ে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে চলছে হৈ চৈ। শোনা যাচ্ছে, উলেøখিত ছুটির পরিমাণ হ্রাস পাওয়ার সম্ভাবনা নিয়েই এ হৈ চৈ।

এছাড়া বিবি খাদিজা” ছাত্রী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভ‚ঞা জানান, ছুটির সময়ে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রীহল খোলা থাকবে। ছাত্রহলের প্রভোস্ট ড. গাজী মো.মহসীন ছাত্রহল খোলা থাকার কথা নিশ্চিত করেছেন। এদিকে ছুটিতে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা প্রহরীরা স্ব স্ব দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুশফিকুর রহমান। উলেøখ্য যে, আগামী ৮ অক্টোবর থেকে আবার বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম, ক্লাস ও পরীÿা সমূহ নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।