নোবিপ্রবিতে বিশ্ব ফার্মেসি দিবস ও নবীনবরণ অনুষ্ঠিত

0
342
নোবিপ্রবি প্রতিনিধি।।
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘বিশ্ব ফার্মাসিস্ট ডে ও নবীনবরণ’ ২০১৭ উদযপান করা হয়। এ উপলক্ষে আজ রোববার (২৩ সেপ্টেম্বর২০১৭) সকালে ক্যাম্পাসে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। এতে ফার্মেসি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করে।
 পরে বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, ‘নোবিপ্রবি ফার্মেসি বিভাগ দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের মধ্যে অন্যতম। এখানকার শিক্ষার্থীরা দেশছাড়িয়ে বিদেশেও শিক্ষা এবং গবেষণায় সফলকাম হয়েছে। ফার্মেসি পেশার সঙ্গে যেহেতু জীবন-মৃত্যুর বিষয় জড়িত, সেক্ষেত্রে এ বিভাগের শিক্ষার্থীদের নিখুঁত গবেষণায় মনোনিবেশ করতে হবে’। নবীনদের স্বাগত জানিয়ে তিনি বলেন, একাডেমিক কার্যক্রমের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও সমান দক্ষতা দেখাতে হবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের তরফ হতে একাজে সর্বাঙ্গীন সহায়তা প্রদানেরও আশ্বাস দেন।
অন্যদের মাঝে বক্তব্য দেন নোবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. মো.আবুল হোসেন ও মো. ইলিয়াছ শরীফ, পুলিশ সুপার নোয়াখালী। সভাপতিত্ব করেন ফামের্সি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম। ফার্মেসি বিভাগের আয়োজনে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এশিয়া ফ্যাসিপিক বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ও অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া। সভায় আগত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। দুপুরের পর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।