পটুয়াখালী চাঁদাবাজের হামলায় ব্যবসায়ী জখম

0
61

স্টাফ রিপোর্টার॥ বাউফলে চাঁদার দাবিতে ঠিকাদার ও ব্যবসায়ী গাজী গিয়াস উদ্দিনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা । গতকাল রবিবার উপজেলার কালাইয়া বন্দর বাজার এলাকায় এ ঘটনায় ঘটে । আহত গিয়াস ওই এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে । বর্তমানে সে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ।

আহত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে কালাইয়া বাজারের গাজী ট্রেডার্স শো-রুমের মালিক ও ঠিকাদার গিয়াস উদ্দিনের কাছে একই এলাকার চিহ্নিত চাঁদাবাজ সন্ত্রাসী শাহিন ওরফে ইয়াবা শাহিন ও তার সহযোগীরা মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। দাবিকৃত চাঁদা না দিলে তার ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেয়ার হুমকি দেয় শাহিন ও তার সহযোগীরা ।

গত কয়েকমাস পূর্বে তাদের চাঁদা না দেয়ায় গিয়াসের মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায় শাহিন। পরে গিয়াস স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের জানালে শালিস মিমাংশার মাধ্যমে শাহিন মোটরসাইকেল ফিরিয়ে দেয়ার অঙ্গীকার করে। কিন্তু তার না করে গতকাল শাহিন, জহির কেরানীসহ ৪/৫ জন গিয়াসের শো-রুমে গিয়ে পুনরায় একটি ফ্রিজ ও ৫০ হাজার টাকা চাঁদা চায়।

গিয়াস চাঁদা দিতে অপারগতা জানালে চা খাওয়ানোর কথা বলে শো-রুম থেকে বের করে অতর্কিত হামলা করে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এছাড়া পিটিয়ে তার মাথার খুলি থেতলে দেয়। স্থানীয়রা আহত গিয়াসকে উদ্ধার করে তাৎক্ষনিক বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে স্বজনরা জানান।