পথচলা শুরু করলো সাংবাদিক বান্ধব সংগঠন নিউজ এডিটরস কাউন্সিল বরিশাল

0
82

বরিশাল অফিস॥

সংবাদিকতায় অনুকূল পরিবেশ তৈরী ও নিপেড়িত সাংবাদিকদের পাশে দাড়ানোর প্রত্যয়ে বার্তা সম্পাদকদের সমন্বয়ে আত্মপ্রকাশ করলো নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল নামক সাংবাদিক বান্ধব একটি সংগঠনের। শুক্রবার বিকালে নগরীর একটি অভিজাত রেস্তোরায় স্থানীয় দৈনিকে কর্মরত বার্তা সম্পাদকদের সভায় সর্ব সম্মতিক্রমে এই সংগঠনের পথচলা শুরু হয়। একইসাথে ৯ সদস্যের একটি কার্যকরি কমিটির অনুমোদন দেয়া হয়।

আজকের প্রথম সকাল পত্রিকার বার্তা সম্পাদক হাসিবুল ইসলামকে সভাপতি ও সময়ের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক সৈয়দ মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সহ-সভাপতি নির্বাচিত হন বরিশালের কথা পত্রিকার বার্তা সম্পাদক আল-আমিন জুয়েল ও কলমের কণ্ঠ পত্রিকার বার্তা সম্পাদক এম.কে রানা। যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার র্বাতা সম্পাদক ফাহিম ফিরোজ।

সাংগঠনিক সম্পাদক করা হয় বরিশাল প্রতিদিন পত্রিকার যুগ্ম-বার্তা সম্পাদক খন্দকার রাকিব, দৈনিক ভোরের অঙ্গীকার পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক রিপন হাওলাদারকে কোষাধ্যক্ষ, দৈনিক বরিশাল অঞ্চল পত্রিকার বার্তা সম্পাদক তানভীর হাসান আকিবকে দপ্তর সম্পাদক এবং নির্বাহি সদস্য নির্বাচিত হন বরিশাল বার্তা পত্রিকার বার্তা সম্পাদক রিয়াজ পটোয়ারী। সভা শেষে সংগঠনকে বেগবান করতে নতুন সদস্য সংগ্রহের সিদ্ধান্ত অনুমোদিত হয়।