প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাওয়ের হুঁশিয়ারি

0
317

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট নেতা এবং চ্যানেল আইয়ের উপস্থাপক মাওলানা শায়খ নূরুল ইসলাম ফারুকী হত্যার বিচারের দাবিতে আগামী ২৮ মার্চ থেকে দেশব্যাপী রোডমার্চের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার সভাপতি মুহাম্মদ নুরুল হক চিশতী। এই রোডমার্চের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করার হুঁশিয়ারিও উচ্চারণ করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শুক্রবার বিকেলে আয়োজিত এক সমাবেশ থেকে তিনি এ ঘোষণা দেন। বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও শহীদ নুরুল ইসলাম ফারুকী হত্যার বিচারের দাবিতে এ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

ফারুকী হত্যার দায় সরকার কোনোভাবেই এড়াতে পারে না মন্তব্য করে নুরুল হক বলেন, এই হত্যাকাণ্ডের বিচার অবশ্যই করতে হবে। আর এ দাবিতে আমরা রাজপথে আছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত সংগঠনের কেউ ঘরে ফিরে যাবে না।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন বর্তমান রাজনৈতিক সঙ্কট নিরসনে পাঁচ দফা দাবি তুলে ধরেন।

উল্লেখযোগ্য দাবিসমূহ হচ্ছে- হরতাল-অবরোধ কর্মসূচি বন্ধ করা, দুইবারের বেশী কেউ রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধান হতে পারবে না; জাতীয় সংলাপের জন্য রাজনৈতিক দলগুলোকে জঙ্গি সংগঠন ও জঙ্গি সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা এবং জঙ্গি সংগঠনগুলোকে রাজনীতিতে নিষিদ্ধ করা।

সমাবেশে উপস্থিত ছিলেন নুরুল ইসলাম ফারুকীর ছেলে মাওলানা আহমদ রেজা ফারুকী, বাংলাদেশ ইসলামী যুব সেনার সভাপতি অধ্যাপক এম এ মোমেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগরের সভাপতি মুহাম্মদ মাসউদ হোসাইন প্রমুখ।