প্রধান বিচারপতির চেম্বারে গওহর রিজভী

0
43

সময়ের বার্তা ডেস্ক।।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। সুপ্রিম কোর্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার বেলা তিনটার দিকে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির চেম্বারে যান গওহর রিজভী। প্রায় ঘণ্টাকাল সেখানে অবস্থান করেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা।

তবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা কেন সেখানে গিয়েছিলেন কিংবা তাদের মধ্যে কী নিয়ে আলোচনা হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

প্রধান বিচারপতির চেম্বারে গিয়ে গওহর রিজভীর দেখা করার ঘটনা কৌতূহলের উদ্রেক করেছে অনেকের। কারণ ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও এর পর‌্যবেক্ষণ নিয়ে প্রধান বিচারপতির প্রতি বিষোদগার করছেন সরকারি দলের নেতারা।

এমনকি এত দিন কিছু না বললেও গতকাল সোমবার রাজধানীতে একটি আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তীব্র সমালোচনা করেন প্রধান বিচারপতির। তিনি এমনও বলেন, সংসদ নিয়ে মন্তব্য করায় আগেই পদত্যাগ করা উচিত ছিল প্রধান বিচারপিতর। আগামী সংসদ অধিবেশনে ওই রায় নিয়ে আলোচনা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বক্তব্যের এক দিন পরই প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেন তার পররাষ্ট্র উপদেষ্টা।

এর আগে গত বুধবার বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর‌্যালোচনার বিষয়টি আলোচিত হয় বলে জানান ওবায়দুল কাদের।

এরও দিন কয়েক আগে ওবায়দুল কাদের প্রধান বিচারপতির বাসায় গিয়ে তার সঙ্গে আরোচনা করেন।

সংবাদমাধ্যমের খবর, এসব আলোচনার লক্ষ্য প্রধান বিচারপতি যেন তার রায়ের পর‌্যবেক্ষণ থেকে ‘আপত্তিকর’ অংশ এক্সপাঞ্চ করেন।