ববি শীক্ষার্থীদের ২২ দফা মেনে পিছু হটলো ভিসি

0
75

বরিশাল অফিস ॥

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ২২ দফা দাবীতে চলমান টানা সাত দিনের আন্দোলন আজ যৌক্তি বলে মেনে নেয়াতে প্রত্যাহার করা হয়েছে। নেতৃস্থানীয় ছাত্রদের সাথে উপাচার্যের ঘন্টাব্যাপী বৈঠকে পর্যাক্রমে দাবী মেনেয়ার ঘোষণা দেয়ায় আন্দোলন প্রত্যাহার করে শিক্ষা কার্যক্রমে ফিরে গেছে শিক্ষার্থীরা।

২০ জুলাই থেকে শিক্ষার্থীদের সমস্যা সম্বলিত ২২টি দফা সমাধানের জন্য আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। পর্যায়ক্রমে শিক্ষার্থীরা একাডেমিক ও প্রসাশনিক ভবনে তালা ঝুলিয়ে পরীক্ষাসহ সকল কার্যক্রম বন্ধ করে দেয়। আন্দোলনের সাত দিনের দিন শিক্ষার্থীদের দাবী মেনে নেয়াতে ক্লাশে ফিরে যেতে পেরে খুশী  এমনটাই জানান  মো. রাহাতুল ইসলাম ও অন্য অন্য শিক্ষার্থীরা। তারা আরো বলেন, তাদের দাবী মেনে নেয়াতে বিজয় অর্জন হয়েছে। এজন্য তারা ঘরে ফিরে যাচ্ছেন।

সট ঃ আন্দোলনের নেতৃত্বদানকারীরা মো. সবুজ জানালেন, উপাচার্য তাদের ২২টি দাবীকে যৌক্তি বলেছেন। এবং সময়ের মধ্যেই যেগুলো যত দ্রুত সম্ভব সমাধের আশ্বাস লিখিত দেয়াতে তাদের বিজয় অর্জন হয়েছে বলে আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে।

এই সাত দিন ধরে ছাত্র আন্দোলন চলায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে বাড়তি পুলিশ মোতায়েন করতে হয়েছির বলে জানালেন নগর পুলিশের সহকারী উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) সাইফুল্লা মো. নাসির। আন্দোলনের শান্তিপূর্ণ সমাধান হওয়ায় তারা স্বস্তিতে।

এনিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক জানান, শিক্ষার্থীদের দাবীগুলো একাডেমি স্বার্থের সাথে সংশ্লিষ্ট হওয়াতে সময়ের ব্যবধানে মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন। এরমধ্যে যেগুলো যত দ্রুত সম্ভব সমাধান করা হবে।