বরিশালে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত-৮

0
221

স্টাফ রিপোর্টা ॥ জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বরিশাল সদর উপজেলার বন্দর থানাধীন টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে দুই গ্র“পের সংঘর্ষে আহত হয়েছে ৮ জন। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সূত্রে জানা যায়, টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের মোহম্মদ আলী আকন ১৯৫৮ ইং সালে একই এলাকার আব্দুল আজিজ খানের কাজ থেকে ৩১ সতাংশ জমি দলিল মূল্যে ক্রয় করে। এর পর থেকেই ঐ জমি ক্রয় সূত্রে মোহম্মদ আলীর ৫ পুত্র বারেক আকন, ফোরক আকন, কালু আকন, জালাল আকন ও দুলাল আকন ভোগ দখল করে আসছে। হঠাৎ করে গত তিন বছর ধরে ওই দখলকৃত সম্পত্তিতিতে রুস্তুম শিকদারে স্ত্রী রেহেনা বেগম তার বাবা মৃত আব্দুল আজিজের সম্পত্তি বলে দাবি করে আসছে ।

এ নিয়ে আদালতে মামলা চলমান। আদালতের রায় উপেক্ষা করে শনিবার বেলা ১১ টায় রেহেনা বেহম ওই বিরোধকৃত জমির উপরে থাকা ঘড় ভাঙতে যায় স্থানীয় ইউপি সদস্য ধলু, কাছেম চাপরাসি, নাসির চাপরাসি, নাহিদ হাওলাদার, মামুন, আবুল ও বাবুল। এসময় বাঁধা প্রদান করে জালাল আকন ও তার স্ত্রী মঞ্জু বেগম ও দুলাল আকন। এ নিয়ে দু’গ্র“পই লাঠি সোটা নিয়ে উভয় পক্ষের উপর হামলা চালায়। এতে আহত হয় মিনারা বেগম (৫০), মঞ্জু বেগম (৫০), ডালিম (১৪) ও অপর দিকে রেহেনা বেগম (৪৫),শাহিনুর বেহম (৭০), আবুল(১৮) ও বাবুল (২০) আহত হয়।

এসময় দুই গ্র“পের হামলা থামাতে কামাল হাওলাদার (৪০) ঘটনাস্থলে আসলে তার মাথায় রেহেনা গ্র“পের লাঠির আঘাত লাগে। পরে আতদের স্বজনরা তাদের উদ্ধার করে বরিশাল শেবাচিমে ভর্তি করেছেন। এ নিয়ে উভয় পক্ষই বন্দর থানায় মামলা করবে বলে জানায়।