বরিশালে বন্দর থানাধীন ভূমিদস্যুদের হামলায় আহত ২

0
196
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সদর উপজেলার বন্দর থানাধীন কর্ণকাঠি গ্রামে ভূমিদস্যূদের হামলায় ২ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল সাড়ে দশটায় বরিশাল বিশ্ববিদ্যায়ের পশ্চিম পাশে সালাম হাওলাদারের বাড়িতে। এসময়ে ভূমিদস্যুদের হাতে জখম হয় সালামের পুত্র মামুন হাওলাদার (২৩)। আহতকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতাল কলেজে ভর্তি করা হয়েছে।

আহত সূত্রে জানা যায়, সালাম হাওলাদারের মায়ের ২৩ শতাংশ সম্পত্তির ওয়ারিশ সূত্রে তিনি ভোগ করে আসছেন। কিন্তু ঐ একই এলাকার ভূমিদস্যু আবদুল মালেক জোড়পূর্বক দখলের পায়তারা চালিয়ে আসছে। এনিয়ে বরিশার নিু কোর্ট ও জর্জ কোর্টের বিচারক কাগজপত্র দেখে সালামের পক্ষে রায় ঘোষণা করেন। আদালতের রায় অনুযায়ি সালাম জমিটি দীর্ঘদিন ভোগ করে আসছেন। ঐ ভোগ দখলকৃত সম্পত্তিতে শুক্রবার সকালে আবদুল মালেকের ২ পুত্র জসীম ও অসীম এলাকার ৮/১০ জন সন্ত্রাসীসহ হারিস ও কবীরকে নিয়ে সালামের বসতঘরের সামনে জোরপূর্বক টয়লেট নির্মাণ কাজ শুরু করে। এ সময় সালামের ছেলে মামুন হাওলাদার অবৈধ নির্মাণে বাঁধা প্রদান করলে সন্ত্রাসীরা এলোপাথারী কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে মামুনের মাথায় গুরুতর জখম হয়। পরে তার ডাক-চিৎকার শুনে তার চাচা তোফাজ্জেল হাওলাদার ঘটনাস্থলে আসলে তাকেও পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তোফাজ্জেল হাওলাদারকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে এবং আহত মামুনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করে।

আহত পরিবার আরো জানান, এ বিষয়ে বন্দর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। সূত্রে জানা যায়, জসীম ও অসীম প্রশাসন ও সাংবাদিককে ম্যানেজ করার জন্য উঠে পরে লেগেছে।