বরিশালে বিতর্ক চ্যাম্পিয়শীপ ২০১৭ অনুষ্ঠিত

0
132

বরিশাল অফিস।।

বরিশাল ২য় বিডিও আঞ্চলিক বিতর্ক চ্যাম্পিয়শীপ ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০.০০ উদ্ধোধনের মধ্য দিয়ে এই আসরের পর্দা উন্মোচন হয়। চ্যাম্পিয়নশীপে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা থেকে ১৫ট টিম অংশ নেয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষন ইনস্টিটিউট’র পরিচালক মোঃ শহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবদ টিচার্স ট্রের্নি কলেজ’র উপাধ্যক্ষ আশরাফুল আলম এ,কে ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক এইচ,এম জসীম উদ্দিন প্রমূখ। সভাপতিত্ব করেন বরিশাল ডিবেট অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইনজামুল সাফিন।

অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন সরকারি বরিশাল কলেজ ডিবেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো. শাখাওয়াত হোসেন, বিএম কলেজ ডিবেটিং ক্লাবের প্রাক্তন সাধারন সম্পাদক আতিক রেজা, বিএম কলেজ ডিবেটিং ক্লাবের সভাপতি মো. সোহেল। স্কুল লেভেলের বাংলা সংসদীয় বিতর্কে শহীদ আবদুর রব সরকারি মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং শাহীদ আরজু মানি সরকারি মাধ্যমিক বিদ্যালয় রানার আপ, ইংরেজি বৃটিশ পার্লামেন্টারি ডিবেট উদয়ন ম্যাধমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং সরকারি বরিশাল মডেল এন্ড কলেজ রানার আপ, কলেজ লেবেলে বাংলা সংসদীয় বিতর্কে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট চ্যাম্পিয়ন এবং সরকারি বরিশাল মডেল স্কুল এন্ড কলেজ রানার আপ, বিশ্ববিদ্যালয় লেবেলের বাংলা সংসদীয় বতির্কে সরকারি বিএম কলেজ চ্যাম্পিয়ন এবং বিডিও বাংলা প্রথম রানার আপ।

বিশ্ববিদ্যালয় লেবেলের ইংরেজী এশিয়ান পার্লামেন্টারি ডিবেটে বিডিও ইংলিশ প্রথম চ্যাম্পিয়ন এবং বিএম সিডিসি রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া ইংরেজি পাবলিক স্পিকিং ডিবেটে জুনিয়র লেবেলে সিফাত চ্যাম্পিয়ন ও নাদিরা রানার আপ এবং সিনিয়র গ্রুপে আসাদুল্লাহ আসাদ চ্যাম্পিয়ন, করিম হাসান রানার আপ হয়।

এবারই প্রথম বারের মত বরিশাল বিভাগে একই সাথে ইংরেজি ও বাংলা বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের আয়োজক বরিশাল ডিবেট অর্গনাইজেশন এবং মিডিয়া পার্টনার ছিল দৈনিক আর্জের সময়ের বার্তা এবং অনলাইন নিউজ পোর্টাল স্বাধীন কন্ঠ ২৪.কম।