বরিশালে ৭ মাসেই প্রশংসায় শীর্ষে মেয়র সাদিক আবদুল্লাহ

0
301

দায়িত্বভার গ্রহনের মাত্র কয়েক মাসেই নাগরিক ভোগান্তি লাঘবে নানামুখী পদক্ষেপ গ্রহন করায় নগরবাসীর প্রশংসায় ভাসছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। উদ্যোগ নেওয়া এসব জনকল্যাণমূখী কাজ গুলো সফলভাবে সম্পন্ন হলে নাগরিক সুযোগ সুবিধা কয়েকগুন বাড়বে বলে মনে করেন বিশেষজ্ঞরা। তাছাড়া ইতিমধ্যেই বাস্তবায়ন হওয়া কয়েকটি পদক্ষেপ ফলপ্রসূ হওয়ায় সেগুলি অব্যাহত রাখার দাবী জানান তারা।

নগর পরিচ্ছন্নতায় বিসিসি কর্মীদের রাতে কাজ করা, কাজ না করে বেতনভোগী কর্মচারীদের চিহ্নিত করে ব্যয় সংকোচনের উদ্যোগ, সিটি করপোরেশন এলাকায় গভীর নলকুপ স্থাপনের ফি কমিয়ে অর্ধেকে নামিয়ে আনা সহ দুর্নীতি রোধে কার্যকরী পদক্ষেপ গুলো যেন এখন টক অব দ্যা টাউন। বিভিন্ন এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে রাখতে সিটি মেয়রের তদারকি ও ভুমিকা যেন নগরবাসীর মনে আরো স্বস্তি এনে দিয়েছে।

সম্প্রতি বরিশাল নগরের ঝাউতলা দ্বিতীয় গলির নামকরণ একুশে পদকপ্রাপ্ত প্রয়াত নিখিল সেন এর নামে করা সিদ্ধান্ত হয়। পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত শ্রমিকদের বেতন ৭৫০০ টাকা থেকে ৯০০০টাকায় উন্নিত করা, নগরবাসীর হোল্ডিং ট্যাক্স (কর) না বাড়ানোর পক্ষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এভাবে অনেক পদক্ষেপই ইতিমধ্যে নগরবাসীর নজর কাড়তে সক্ষম হয়েছে। তবে আগামী দিনে সকল প্রতিকুলতা কাটিয়ে তার এ ধরনের পদক্ষেপ অব্যাহত থাকবে বলে প্রত্যাশা সকলের।