বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যানের প্রতি সদস্যদের অনাস্থা

0
183

বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মইদুল ইসলামের সঙ্গে সদস্যদের সম্পর্কের টানপোড়েন চলছে প্রায় এক বছর ধরে। সদস্যদের অভিযোগ, তাদের দেয়া কোন উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেন না চেয়ারম্যান।

এমতবস্থায় চেয়ারম্যানের প্রতি অনাস্থা জানিয়ে মাসিক সভা বর্জন করেছেন বরিশাল জেলা পরিষদের বেশীরভাগ সদস্য। মঙ্গলবার পরিষদের নিয়মিত মাসিক সভার দিন ধার্য্য ছিল। ২০ জন সদস্যের মধ্যে কমপক্ষে ১৫ জন ওই সভায় অংশ নেননি বলে জানা গেছে।

পরিষদের সদস্যরা দাবী করেছেন, জেলা পরিষদের অনিয়ম ও দুর্নীতি দুরীকরনসহ ১৯ দফা বাস্তবায়নের অংশ হিসেবে তারা সভা বর্জন করেছেন। অপরদিকে চেয়ারম্যান নানান উন্নয়ন প্রকল্প দেখিয়ে জেলা পরিষদের টাকা আত্মসাত করছেন বলেও তারা অভিযোগ করেন। তবে এসব অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন চেয়ারম্যান মইদুল ইসলাম।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মানিক হার রহমান জানান, মঙ্গলবার নিয়মিত মাসিক সভায় ২০ জন নির্বাচিত সদস্যের মধ্যে ৫ থেকে ৬ জন সদস্য উপস্থিত হন। তাদের নিয়েই সভা করেছেন পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম। অন্য সদস্যদের সভায় না আসার কারন তিনি বলতে পারেননি। তিনি বলেন, দাপ্তরিক চিঠি ও মুঠোফোনে বার্তা দিয়ে সকল সদস্যকে সভায় অংশগ্রহনের আমন্ত্রন জানানো হলেও তারা সভায় উপস্থিত হয়নি।