বরিশাল বিশ্ববিদ্যালয়ের হল ত্যাগ না করার অঙ্গীকার, আন্দোলন চলবে

0
208

বরিশাল অফিস ।। বৃহস্পতিবার বিকালের মধ্যে হল ত্যাগের নির্দেশের প্রতিবাদে আবারও ফুঁসে উঠেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সকাল ৯টা থেকে তৃতীয় দিনের মতো আন্দোলন করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ভিসি প্রত্যাহারের দাবি জানান।

এদিকে দুপুরে শিক্ষার্থীদের পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই সংবাদ সম্মেলন থেকে শিক্ষার্থীদের পক্ষে লোকমান হোসেন জানান, ভিসি আমাদের আন্দোলন দেখে ভয় পেয়েছে এবং তাই আমাদের হল ছাড়ার নির্দেশ দিয়েছেন।

আমাদের যতই ভয় দেখানো হোক, আমরা হল ছাড়বে না এবং আন্দোলন চালিয়ে যাব। আর এতে যদি কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়, তা হলে এর দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই নিতে হবে।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি এসএম ইমামুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর ছাত্রদের আন্দোলন পুরোপুরি অযৌক্তিক। হল ছাড়ার নির্দেশের পর কেউ যদি না ছাড়ে, তা হলে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে এর দায়ভার বিশ্বাবদ্যালয় কর্তৃপক্ষ নেবে না।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে তারা আন্দোলনে নামেন। পরের দিন অর্থাৎ বুধবার ভিসি আন্দোলনরত শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে সম্বোধন করলে বিক্ষোভ আরও বেগবান হয়।

এরই পরিপ্রেক্ষিতে বুধবার গভীর রাতে বরিশাল বিশ্বাবদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় এবং বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।