বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্ভিদবিজ্ঞান বিভাগের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান,

0
41
বরিশাল প্রতিনিধি।।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ আয়োজিত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলে অনুষ্ঠিত হয়েছে। উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. সুব্রত কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা প্রদান ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য মহোদয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাস্তবতাকে মেনে নিয়ে তুমি যদি তোমার শিক্ষাকে গ্রহন কর তাহলে তুমি উন্নতি করতে পারবে। তিনি শিক্ষার্থীদেরকে তাঁর শিক্ষা জীবনের বাস্তব অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, তোমরা যারা বিভিন্ন বিষয়ে ভর্তি হয়েছ, তারা যদি তাদের বিষয়কে প্রাধান্য দিয়ে অগ্রসর হও তাহলে সফলকাম হবে। তোমরা জিপিএ ৫ এর পিছনে না দৌড়িয়ে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়ার লক্ষ্যে পরিশ্রম কর, তাহলেই সফল হতে পারবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আগামী ৬ মাসের মধ্যে শেখ হাসিনা হলের পাশে বোটানিক্যাল গার্ডেন এবং নেট হাউস তৈরি করা হবে। ইতোমধ্যে এ বিষয়ে উদ্যোগ গ্রহন করা হয়েছে। তিনি আরও বলেন বরিশাল বিশ্ববিদ্যালয়কে সবুজ বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষরা করা হয়েছে, সে লক্ষ্যে ক্যাম্পাসকে সুবুজায়ন করে গড়ে তোলা হচ্ছে। একই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের একাডেমিক মানউন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে এ আশাবাদ ব্যক্ত করে উপাচার্য সকলকে এ অগ্রযাত্রায় সামিল হওয়ার উদাত্ত আহবান জানান ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র উপদেষ্টাবৃন্দ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভিন্ন বর্ষের কৃতী শিক্ষার্থী এবং আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭ এর চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক এবং বিশেষ অতিথি ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলে সন্ধ্যা ৬টায় উদ্ভিদবিজ্ঞান বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হবে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।