বরিশাল-৩ আসনে কে হচ্ছে মহাজোটের প্রার্থী !

0
79

সাইফুল ইসলাম,বাবুগঞ্জ ঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রধান দুই রাজনৈতিক দলের সারাদেশে দলীয় প্রার্থী বাছাইয়ের শেষ মুহূর্তে এসেও বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী)আসনে প্রার্থী মনোনয়নে কৌশলী আচরণ করছেন উভয় জোট।

কি হচ্ছে ? কে পাচ্ছে ? ১২১বরিশাল-৩(বাবুগঞ্জ-মুলাদী) আসনের মহাজোটের টিকেট! এমন সব প্রশ্ন ঘুরপাক খাচ্ছে এ অঞ্চরের বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মাঝে। জোট-মহাজোটের প্রার্থী ঘোষনা না দেওয়ায় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোট-মহাজোটের প্রার্থী কে হচ্ছেন এ নিয়ে দুই উপজেলা জুড়ে চলছে সরব আলোচনা। মহাজোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টি থেকে সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু মহাজোটের প্রার্থী হতে জোর লবিং চালাচ্ছেন।

বিপরীতে কেন্দ্রীয় ভাবে সাবেক ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টি থেকে মহাজোটের মনোনয়ন পেতে ইতিমধ্যেই কেন্দ্রীয় ভাবে আলোচনায় উঠে এসছে।

এদিকে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনটিতে মহাজোটের প্রার্থী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানান গুঞ্জন! এমনকি প্রার্থীতা ঘোষনা নিয়ে চলছে নানান অপপ্রচার, কেউ বলছে এ্যাডভোকেট টিপু সুলতান বরিশাল-৩ আসনের মহাজোটের মনোনয়ন পেয়েছেন! আবার কেউ বলছে জাতীয় পার্টির প্রেসিডিয়ারম সদস্য গোলাম কিবরিয়া টিপু পেয়েছেন মহাজোটের মনোনায়ন! কিন্তু আদৌ মহাজোটের কেন্দ্রীয় ভাবে এ আসনটির জন্য কোন প্রার্থীর নাম এখনও ঘোষণা করা হয়নি বলে জানাগেছে। তবে দলীয়ভাবে এ আসনটিতে ওয়ার্কার্স পার্টির মনোনিত একক প্রার্থী হিসেবে এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান ও জাতীয়পার্টি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সাংসদ আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপু।

এদিকে একটি সূত্রে জানাগেছে, জোটভুক্ত নির্বাচন হলে বরিশাল-৩ আসনের মহাজোটের একক প্রার্থী হিসেবে মনোনায়ন পাওয়ার সম্ভাবনা অনেকাংশেই বর্তমান সংসদ সদস্য ও বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান।

এ ব্যাপারে ওয়ার্কার্স পার্টির সমর্থিত সংসদ সদস্য পদপ্রার্থী এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান বলেন, এ আসনে মহাজোটের মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদি, কারণ ইতিমধ্যেই জোট নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন মহাজোটের মনোনয়নের ব্যাপারে সারাদেশে বর্তমান সাংসদদের অগ্রাধিকার দেওয়া হবে। যে কারণে মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

বিপরীতে জাতীয়পার্টি সমর্থিত প্রার্থী আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপুও মহাজোটের মনোনয়নের ব্যাপারে আশাবাদী।