বসানো হয়েছে ইলেকট্রনিক জ্যামার : কাল ববির ভর্তি পরীক্ষা

0
109

ব‌রিশাল: ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুক্রবার (২৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ।
যার অংশ হিসেবে দেশের ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথমবারের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ে অত্যাধুনিক ইলেকট্রনিক জ্যামার স্থাপন করা হয়েছে। এতে ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের অপব্যবহার রোধ করা সম্ভব হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বরিশালবাসী, রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সংস্থার প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ, সাংবাদিক, পরীক্ষার্থী ও অভিভাবকদের কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে।
চলতি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২২টি বিভাগের ১ হাজার ৩৭৫টি আসনের বিপরীতে ৩২ হাজার ২২১ জন শিক্ষার্থী আবেদন করে। বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২৪ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক (চলতি দায়িত্ব) মো. ফয়সল মাহমুদ ‍রুমি জানান, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের প্রবেশপত্রে (ডাউনলোড করা) পরীক্ষার হলে প্রবেশ ও পরীক্ষার শৃঙ্খলা সংক্রান্ত বিস্তারিত তথ্য সন্নিবেশিত হয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা মেনে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে ঢুকতে বলা হচ্ছে।
ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- http://admission.eis.bu.ac.bd http://www.barisaluniv.edu.bd এবং http://www.barisaluniv.ac.bd পাওয়া যাবে।