বাকেরগঞ্জ দাঁড়িয়ালে সংখ্যালগু পরিবারের জমি দখলের চেষ্টা রাজাকার পরিবারের

0
113

স্টাফ রিপোর্টার ।। রাতের আধারে সংখ্যালগু পরিবারের জমি দখলে নিয়ে ইটবালু নিয়ে পাকানির্মান কাজ শুরু করেছেন ৭১’র শক্রীয় একটি রাজাকার পরিবার।

ঘটনাটি বরিশাল জেলার বাকেরগঞ্জ দাঁড়িয়াল ইউনিয়নের কামারখালি বাজার সংলগ্ন। ভুক্তভোগি ও থানা সূত্রে জানাযায় ইউনিয়নের কোষাবড় গ্রামের মৃত গৌরাঙ্গ দাসের ভুয়া সই করা স্টাম্পের কাগজ দেখিয়ে কোষাবড় মৌজার ১০৩৭ দাগের ২৬ সতাংস জমি দখল দিতে মরিয়া হয়ে উঠেছেন একই গ্রামের ৭১’র তালিকাভুক্ত একটি রাজাকার পরিবার। ভুক্তভোগী পরিবার জানায় তাদের পিতা গৌরাঙ্গ দাস পরলোক গমন করেন ২০০৩সালে ও তাদের মাতা সবিতা রানিও বছর খানেক আগে পরলোক গমন করেন।

তাদের মৃত্যুর পর ওয়ারিশ সূত্রে দুই ছেলে পলাশ প্রসান্ত জায়গাজমি ভোগদখলে আছে, গৌরাঙ্গ দাসের ছোটছেলে ঢাকায় পরাশুনা করেন ও তার বড় ছেলে এস এন পলাশ বরিশালের একজন গণমাধ্যমকর্মী। গ্রামে কেউ না থাকায় হঠাৎ করেই গত ৩/৪ দিন আগে জবর দখলের চেষ্টা করে কোষাবড় গ্রামের জোনাবআলি হাওলাদারের ছেলে রাজ্জাক হাওলাদার(৫৫), মজিবর মাস্টার(৪৯) গনি হাওলাদারের ছেলে শামিম হাওলাদর(৩৪) মানিক হাওলাদারের ছেলে আরিফ হাওলাদার(২৭)সহ অঞ্জাত ১০/১২ জন।

গত বুধবার এ বিষয়ে স্থানীয় সড়সি ফাড়িতে অবহিত করলে তেমন কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ। রাতের আধারে ৭০/৮০জন লেবার নিয়ে দখল দিচ্ছে এমন খবর বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বারবার জানানোহলেও দেখতেছি দেখতেছি সান্তনাবানী শূনতে হয়ছে ভুক্তভোগী পরিবারের।

অবৈধ ভাবে কাজ চলমান থাকায় ভুক্তভোগী পরিবার আজ বৃহস্পতিবার আদালতের দারস্তহন । এমন ঘটনা রাজেক গংদের নিত্য দিনের ঘটনাও বলে জানাগেছে। কামারখালি কলেজের ক্লার্ক পদে রাজেক হাওলাদার চাকরি করলেও এলাকায় মামলাবাজ ভূমিদস্য হিসেবেই পরিচিত।