বাকেরগঞ্জ প্রধান শিক্ষক আঃ গণির ফরম পূরনে শিক্ষার্থীদের গলাকাটা ফি আদায়

0
97
SONY DSC

কাওসার মাহমুদ মুন্না ॥
এসএসসি পরীক্ষার ফরম পূরনে অতিরিক্ত অর্থ না নেয়ার কঠোর নির্দেশণা থাকা সত্ত্বেও বাকেরগঞ্জ চরামদ্দি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ গণির নির্দেশে শ্রেনি শিক্ষকরা শিক্ষার্থীদের নিকট থেকে এ অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছেন।

এসএসসি পরীক্ষার ফরম পূরনে সরকার নির্ধারিত ১ হাজার ৭২০ টাকা নির্ধারিত থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে সাড়ে ৩ হাজার টাকা থেকে সাড়ে ৪ হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে। ওই বিদ্যালয়ে মোট এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৮১জন শিক্ষার্থী সবার কাছ থেকে নির্ধারিত অর্থের চেয়ে প্রায় দ্বিগুন অর্থ আদায় করা হচ্ছে। অতিরিক্ত অর্থ দিয়ে ফরম পূরণে পরীক্ষার্থীদের অভিভাবকরা রীতিমত হিমশীম খেয়ে যাচ্ছেন। তবুও অধিকাংশ পরীক্ষার্থীর অভিভাবকরা ধার-দেনা করে তাদের ছেলেমেয়েদের ফরম পূরন করতে বাধ্য হচ্ছেন।

গতকাল সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে চরামদ্দি এলাকার এসএসসি পরীক্ষার্থী ওই বিদ্যালয়ে শিক্ষার্থী রিপন আকনের ছেলে রাব্বী ফরম পূরন করতে গেলে তার কাছ থেকে ৩ হাজার ৮শত টাকা নেয়া হয়। রিপন আকন ফরম পূরনে এতো বেশি টাকা কেনো জানতে চাইলে শ্রেণি শিক্ষক এটা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নির্দেশ বলে সাফ জানিয়ে দেন। আর এটা সব শিক্ষার্থী দিয়ে আসছে, আপনাকেও দিতে হবে। নইলে রাব্বী পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে না।

অপর এক শিক্ষার্থী একই এলাকার সেনা সদস্য আসলামের মেয়ে শারমিন আক্তার রাকার কাছ থেকেও ৪ হাজার ৩শত টাকা আদায় করা হয়। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ গণির নিকট জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে যান। এছাড়া যারা সাংবাদিকদের কাছে এ তথ্য দিয়েছেন তাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন।