বাবার বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় তিন সন্তানকে আটক

0
167
সময়ের বার্তা ডেস্ক।।

মিথ্যা মামলায় বাবার বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় তিন সন্তানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। মার্কিন প্রবাসী বাবার দায়ের করা মামলায় চারজনকে গ্রেফতারের পর ডবলমুরিং থানা পুলিশ আদালতে হাজির করে।

রোববার (১৫ অক্টোবর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহির আলী এই আদেশ দিয়েছেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক প্রকৌশলী মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী আনোয়ার হোসেন (৫৮) গত ২৬ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১৭ (১)/৩০ ধারায় মামলাটি দায়ের করেছিলেন।

ওই মামলায় যাদের কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন, আনোয়ার হোসেনের মেয়ে রোকসানা আক্তার রুমু ও দুই ছেলে রাশেদুল হক ও আরজু রহমান এবং তাদের মামা রশিদ আহমেদ।

১৯৯১ সাল থেকে আনোয়ার হোসেন যুক্তরাষ্ট্রে বসবাস করে আসলেও মাঝে মাঝে দেশে আসেন বলে জানান বাদির আইনজীবী অ্যাডভোকেট বিবেকানন্দ চৌধুরী।

তিনি বাংলানিউজকে জানান, আনোয়ারের সাবেক স্ত্রী রেহানা আক্তার ২০১১ সালে তার বিরুদ্ধে ১০ লাখ টাকা যৌতুক দাবির অভিযোগে একটি মামলা দায়ের করেন।  মামলায় তিন সন্তান ও তাদের মামা রশিদ সাক্ষ্য দেন।  ২০১৬ সালের ৮ জুন আনোয়ার হোসেন ওই মামলা থেকে খালাস পান।

এরপর স্ত্রীসহ পাঁচজনের বিরুদ্ধে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগে আদালতে মামলা দায়ের করেন আনোয়ার।  ওই মামলায় সরাসরি আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।  শনিবার রাতে পুলিশ চারজনকে গ্রেফতার করে।